রাজশাহীতে ব্যক্তি উদ্যোগে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ কমপ্লেক্স উদ্বোধন আজ

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩; সময়: ৩:১৩ অপরাহ্ণ |
রাজশাহীতে ব্যক্তি উদ্যোগে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ কমপ্লেক্স উদ্বোধন আজ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ব্যক্তি উদ্যোগে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন আধুনিক এক মসজিদ কমপ্লেক্স। রাজশাহী নগরীর হড়গ্রাম মুন্সিপাড়ায় নির্মিত এই কমপ্লেক্সের নাম দেওয়া হয়েছে ‘বাইতুল আমিন জামে মসজিদ কমপ্লেক্স’। সোমবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এই মসজিদ কমপ্লেক্স শুভ উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মসজিদ কমপ্লেক্স কমিটির সভাপতি ডাঃ মোঃ সানাউল্লাহ। এ সময় উপস্থিত থাকবেন মসজিদ কমপ্লেক্স নির্মাণের মুল উদ্যোক্তা ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক এবং রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টুসহ রাজশাহীর বিশিষ্ট আলেমগণ।

প্রায় ৫০ শতাংশ জমির উপর নির্মিত আধুনিক এই মসজিদে ৮০০ পুরুষ একসাথে জামাতে সালাত আদায় করতে পারবেন। মসজিদের বাইরে আরও অন্তত ২০০ জনের সালাত আদায়ের ব্যবস্থা রয়েছে। এছাড়াও মসজিদ কমপ্লেক্সে নারীদের জন্য আলাদা জামাতে সালাত আদায়ের ব্যবস্থা রাখা হবে। যেখানে সেই ফ্লোরে একসাথে প্রায় ৪০০ নারী সালাত আদায় করতে পারবেন।

এছাড়াও মসজিদ কমপ্লেক্সটিতে রয়েছে নারী এবং পুরুষদের পৃথক ওযুখানা। যেখানে যথাক্রমে একসাথে মসজিদের দুই পাশে ১৫ জন করে ৩০ জন ওযু করতে পারবেন। এছাড়াও আলাদা স্থানে একসঙ্গে ১০ জন নারী ওযু করতে পারবেন।

শুধু তাই নয়, এই মসজিদ কমপ্লেক্সে রয়েছে বিশাল মাদ্রাসা ও হেফজখানা। যেখানে প্রায় ৪৫০ ছাত্রের আবাসনের ব্যবস্থা করা হবে। যার কাজ নির্মাণাধীন। আগামী ডিসেম্বরে এই মাদ্রাসা চালু হবে বলে জানিয়েছেন এই মসজিদ কমপ্লেক্স নির্মাণের উদ্যোক্তা আজিজুল আলম বেন্টু।

তিনি বলেন, ২০২২ সালের ৪ আগস্ট বাইতুল আমিন জামে মসজিদ কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। মুসল্লিদের সহযোগিতায় এই মসজিদ কমপ্লেক্সটি নির্মাণ করা হয়েছে।

আজিজুল আলম বেন্টু বলেন, ইসলামি ভ্রাতৃত্ব এবং এর মূল্যবোধকে প্রচার করা এবং সেইসাথে চরমপন্থা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের সারমর্ম প্রচার করাই আমাদের মূল লক্ষ্য। কারণ ধর্ম কখনই এগুলোকে সমর্থন করে না।

তিনি আরও বলেন, রাজশাহী মহানগরীর মধ্যে একটি দৃষ্টিনন্দন মসজিদ এটি। আশা করি এখান থেকে ইসলামের চেতনায় উদ্বুদ্ধ হবে সমাজ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে