এবার বাণিজ্যিক বৈঠকের ফাঁকে পিয়ানোতে সুর তুললেন মমতা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩; সময়: ৪:১২ অপরাহ্ণ |
এবার বাণিজ্যিক বৈঠকের ফাঁকে পিয়ানোতে সুর তুললেন মমতা

পদ্মাটাইমস ডেস্ক : বর্তমানে স্পেনের মাদ্রিদ সফরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিদেশ সফরে গিয়ে যেন অনেকটাই সুরেলা মেজাজে রয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে তাকে দেখা গিয়েছিল মাদ্রিদের রাস্তায় স্থানীয় শিল্পীর হাতে থাকা অ্যাকোর্ডিয়ন বাদ্যযন্ত্রে ‘আমরা করব জয়ে’র সুর তুলতে।

পরে সন্ধ্যায় বাণিজ্যিক বৈঠক ও আলোচনার ফাঁকে আবারও মমতা ধরা দিলেন ফের অন্য মেজাজে। এবার তাকে দেখা গেল পিয়ানোতে রবীন্দ্র সংগীতের সুর তুলতে। স্প্যানিশ শিল্পীর পাশে দাঁড়িয়েই পিয়ানোতে মমতা তুললেন, ‘ফুলে ফুলে ঢলে ঢলে’র সুর।

এক ভিডিওতে দেখা গেছে, মমতার পরনে সাদা শাড়ি। গলায় জড়ানো ক্রিম রঙের চাদর। শিল্পীর পাশে দাঁড়িয়ে দাঁড়িয়েই একটি পিয়ানোতে সুর তুলছেন মমতা। স্পেনের ফুটবল সংস্থা লা লিগার সঙ্গে একটি চুক্তি সইয়ের পরেই এইরকম হালকা মেজাজে দেখা গেছে তাকে৷

এর আগে, সামনে এসেছিল মমতার স্পেন সফরের প্রথম ভিডিও। সেখানে দেখা গিয়েছিল, একটি জলাশয়ের ধার ধরে হাঁটছেন তিনি। পরনে সেই নীল পাড় সাদা শাড়ি এবং গায়ে জড়ানো ক্রিম রঙের শাল। নিয়ম মেনেই মাদ্রিদের রাস্তাতেও মমতা নেমে পড়েছিলেন মর্নিং ওয়াকে।

শাড়ি পরে মাদ্রিদের রাস্তায় জগিংও করতে দেখা গিয়েছিল তাকে। সেদিন মমতাকে সঙ্গ দিয়েছিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ।

শুধু তাই নয়, এদিন মাদ্রিদের রাস্তায় স্থানীয় এক সংগীত শিল্পীকে দেখে দাঁড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী। তারপর সেই শিল্পীর হাতে থাকা অ্যাকোর্ডিয়ন বাদ্যযন্ত্রেও টুংটাং আঙুল ছোঁয়ান। সুর তোলেন ‘হাম হোঙ্গে কামিয়াবে’র।

মাদ্রিদে বহুজাতিক গোষ্ঠীর সঙ্গে বৈঠকে অংশ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের পরেই এক্স-এতে বার্তা দেন তিনি।

মুখ্যমন্ত্রী জানান, স্পেনের অন্যতম বড় টেক্সটাইল সংস্থা তার রাজ্যে বিনিয়োগে উৎসাহী। চলতি বছরে বড়দিনের আগেই এই সংস্থা উৎপাদন শুরু করতে পারে।

সে কারণে সহযোগী সংস্থাগুলোর জন্য খুব ভালো জায়গা দেখে ১০০ একরের জমি তুলে দেওয়া হতে পারে। সে বিষয়েও প্রাথমিক আলোচনা হয়েছে। এ উদ্যোগ পশ্চিমবঙ্গের জন্য আরও ভালো দিক উন্মোচন করার ইঙ্গিত দেয়।

অন্যদিকে, সফরে লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাসের সঙ্গেও বৈঠক করেন মমতা। বৈঠকে ছিলেন সৌরভ গাঙ্গুলিও। এর পাশাপাশি কলকাতার দুই শীর্ষ ক্লাবের কর্মকর্তারাও এই বৈঠকে উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে