নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩; সময়: ৯:৩৬ অপরাহ্ণ |
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক : নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ ম প্রতিষ্ঠাবার্ষিকী এবং প্রতিষ্ঠাতা উপাচার্য ও বর্তমানে উপদেষ্টা প্রফেসর ড. আবদুল খালেককে সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১৫ সেপ্টেম্বর, ২০২৩) রাজশাহী নগরীর চৌদ্দপাই-এ ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক ও উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস এবং উপদেষ্টা আবদুল খালেক জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং বেলুন-পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এরপর সকাল ১০টায় প্রতিষ্টাবার্ষিকীর আলোচনা সভা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেককে সম্মাননা প্রদান করা হয়।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য এবং এনবিআইইউ ট্রাস্টিবোর্ড সদস্য প্রফেসর মুহম্মদ নূরুল্লাহ, এনবিআইইউ’র উপ-উপাচার্য প্রফেসর ড. আবদুল জলিল, কলা ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মোহম্মদ আব্দুর রউফ, আইকিউএসসির পরিচালক প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম, রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব ও প্রক্টর ড. মো. আজিবর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক রাশেদা খালেক বলেন, বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিক জ্ঞান অর্জনের একটি ক্ষেত্র। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সম্ভাবনাময় বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে দেশে-বিদেশে এই বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষাবিস্তারে গুরুত্বপূর্ণ জায়গা করে নিয়েছে। তিনি এই বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি কামনা করেন। এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পাশাপাশি সংস্কৃতি চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটনো হয়।

দিনব্যাপী এই আয়োজনে শিক্ষার্থীরা ব্যাপক আনন্দ উল্লাস করেন। শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাসে উৎসব মুখর পরিবেশ বিরাজ করে। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ^বিদ্যালয়ের সংস্কৃতি চর্চা কেন্দ্রের উদ্যোগে শিক্ষার্থীদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে সঞ্চালনা করেন আইন বিভাগের শিক্ষক ড. নাসরিন লুবনা। দ্বিতীয় পর্বের সঞ্চালনায় ছিলেন আইন বিভাগের বিভাগীয় প্রধান শামীমা সুইটি, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হাসান ঈমাম সুইট। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ট্রাস্টিবোর্ডের কো-চেয়ারম্যান প্রফেসর ড. ফারজানা নিক্কন, সদস্য সচিব ইঞ্জি. অনন্য ইসলাম নির্ঝর, সদস্য সাদেক আলী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, সংস্কৃতি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক ড. নূরে এলিসসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে