‘বিশ্বকাপে বাংলাদেশ হবে বিপদজনক দল’

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩; সময়: ১১:৫৫ পূর্বাহ্ণ |
খবর > খেলা
‘বিশ্বকাপে বাংলাদেশ হবে বিপদজনক দল’

পদ্মাটাইমস ডেস্ক : এশিয়া কাপে ভারত মানেই বাংলাদেশের কপালে যেন পরাজয় লেখা। হাড্ডাহাড্ডি লড়াই করে শেষ পর্যন্ত হার। এবার তেমন কিছু হয়নি। কম শক্তির দল নিয়েই ভারতকে ৬ রানে হারিয়েছে বাংলাদেশ।

শুক্রবার এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে অবিস্মরণীয় জয়ের পর আত্মবিশ্বাস তুঙ্গে। অধিনায়ক সাকিব আল হাসান মনে করেন, বিশ্বকাপে বাংলাদেশ বিপদজনক দল হতে যাচ্ছে।

এশিয়া কাপের ম্যাচগুলো সরাসরি দেখা যাচ্ছে টফি-তে।

ফাইনাল নিশ্চিত করে কলম্বোতে বাংলাদেশের মুখোমুখি হয়েছিল ভারত। ২৬৬ রান তাড়া করতে নেমে শুবমান গিলের ১২১ রানের ইনিংসে জয়ের আশা ধরে রেখেছিল তারা। কিন্তু পারেনি বাংলাদেশের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে।

মোস্তাফিজুর রহমান শেষের আগের ওভারে দুটিসহ মোট তিন উইকেট নেন। অভিষিক্ত তানজিম হাসান সাকিব মিতব্যয়ী বোলিংয়ের পাশাপাশি প্রথম দুই ওভারে দুটি উইকেট নিয়ে আগমনী বার্তা দিয়ে রেখেছেন।

মেহেদী হাসানও নেন দুটি উইকেট। ভারতকে ২৫৯ রানে অলআউট করে ১১ বছর পর এশিয়া কাপে তাদের বিপক্ষে জেতে বাংলাদেশ।

বিশ্বকাপের আগে এই জয় বাংলাদেশকে উজ্জীবিত করলো বললেন সাকিব, ‘আমি মনে কির আমরা একটি খুব ভালো দল পেয়েছি (বিশ্বকাপের জন্য)। অনেক ইনজুরি ছিল।

খেলোয়াড়দের আসা এবং যাওয়ার কারণে এই এশিয়া কাপে ভালো কিছু হলো না। আমি মনে করি আমরা বিশ্বকাপে বিপদজনক দল হতে যাচ্ছি।’

ভারত বিরাট কোহলি ও যশপ্রীত বুমরাকে এই আনুষ্ঠানিকতা রক্ষার ম্যাচে খেলায়নি ভারত। চলতি আসরে তাদের প্রথম হারের পর অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘আমরা কিছু খেলোয়াড়কে খেলার সময় দিতে চেয়েছিলাম, অবশ্যই বড় কিছু করার মানসিকতা ছিল। আমাদের খেলার ধরনের সঙ্গে আমরা আপস করিনি।’

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে