নাটোর-৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি সিদ্দিকুর পাটোয়ারী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩; সময়: ৮:০৭ অপরাহ্ণ |
নাটোর-৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি সিদ্দিকুর পাটোয়ারী

এসএম ইসাহক আলী রাজু, গুরুদাসপুর : নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পথে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

রোববার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ছাড়া অন্য কোন প্রার্থী মনোনয়ন জমা না দেয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে শুধু ঘোষণা বাকী মাত্র। এর আগে বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যানের পদ থেকে তিনি পদত্যাগ করেন।

বড়াইগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, উপ-নির্বাচনে একমাত্র আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সোমবার মনোনয়নপত্র বাছাইয়ে টিকে গেছেন আওয়ামী লীগ প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। তবে নির্ধারিত সময়ে তা ঘোষণা দেওয়া হবে।

নির্বাচন অফিস সুত্রে জানা যায়, রোববার শেষ বিকালে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী মনোনয়নপত্র জমা দেন বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রাসেল ও উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন সাহাবের কাছে। এ সময় গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান, গুরুদাসপুর পৌরসভার মেয়র শাহনেওয়াজ আলী, জেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক আহম্মদ আলী, গুরুদাসপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরকার এমদাদুল হক মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

নির্বাচন কার্যালয় সূত্রে আরো জানা গেছে, নাটোর জেলা জাতীয় পার্টির সভাপতি আলাউদ্দিন মৃধা ও ছাত্রদল নেতা মেহেদী হাসান মনোনয়নপত্র উত্তোলন করলেও তা জমা দেননি। আলাউদ্দিন মৃধা বলেন, সামনে জাতীয় নির্বাচন, পরিস্থিতি বিবেচনায় মনোনয়নপত্র জামা দেওয়া হয়নি।

উল্লেখ্য, নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক আব্দুল কুদ্দুস গত ৩০ আগস্ট মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। আজ ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, প্রতীক বরাদ্দ ২৫ সেপ্টেম্বর ও ১১ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে