না’শক’তা মামলায় গ্রে’প্তার সুজানগরের শিক্ষক আব্দুল মাজেদ ব’রখা’স্ত

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩; সময়: ৫:২৬ অপরাহ্ণ |
না’শক’তা মামলায় গ্রে’প্তার সুজানগরের শিক্ষক আব্দুল মাজেদ ব’রখা’স্ত

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : বিএনপি-জামায়াতের মহাসমাবেশে যোগ দিতে গিয়ে নাশকতা মামলায় ঢাকা থেকে গত ২৭ অক্টোবর শুক্রবার গ্রেপ্তার হওয়া শিক্ষক আব্দুল মাজেদকে বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আব্দুল মাজেদ পাবনার সুজানগর উপজেলার ভাঁয়না ইউনিয়নের গোপালপুর আজগর আলী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বি.এসসি (গণিত) হিসেবে এবং ৯৪ নং হেমরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে রয়েছেন। তিনি সে উপজেলার ভাঁয়না ইউনিয়নের হেমরাজপুর গ্রামের মৃত মজির উদ্দিনের ছেলে।

স্থানীয় এলাকাবাসী আব্দুল মাজেদকে বাংলাদেশ জামায়াত ইসলামী ভাঁয়না ইউনিয়ন শাখার সেক্রেটারী পদে রয়েছেন বলে জানালেও নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা জামায়াতের শীর্ষ এক নেতা জানিয়েছেন বর্তমানে ওই ইউনিয়নে জামায়াত ইসলামীর কমিটি নেই, তবে গ্রেপ্তারকৃত আব্দুল মাজেদ তাদের সংগঠনের কর্মী।

মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরাবর গোপালপুর আজগর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.জামিল হোসেনের পাঠানো পত্র সূত্রে জানা যায়, ঢাকার মিরপুর মডেল ডি.এম.পি থানায় গত ২৭ অক্টোবর দায়েরকৃত মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে সরকারি কর্মচারিদের কাজে বাধা প্রদান, নাশকতার পরিকল্পনায় অংশগ্রহণ, বিস্ফরোকদ্রব্য ককটেল, পেট্রোল মজুদ ও সহায়তায় অপরাধ মামলায় শিক্ষক আব্দুল মাজেদ গ্রেপ্তার হওয়ায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক গোপালপুর আজগর আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বি.এসসি (গণিত) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে রবিবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামিল হোসেন জানান, বিনা অনুমতিতে গত ২৯-১০-২০২৩ তারিখ রবিবার হতে বিদ্যালয়ের অনুপস্থিত থাকায় ৩১ অক্টোবর শিক্ষক আব্দুল মাজেদকে সরাসরি ও ডাকযোগে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয় এবং ৭ কার্য দিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়। কিন্তু উল্লেখিত সময়ের মধ্যে নোটিশের জবাব না পাওয়ায় গত বৃহস্পতিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভায় সর্বসম্মতিক্রমের সিদ্ধান্ত মোতাবেক তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোলাইমান হোসেন বলেন, সরকারি বিধি মোতাবেক ওই শিক্ষকের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করা হয়েছে। উল্লেখ্য গত ২৭ অক্টোবর রাতে ঢাকার একটি বাসা থেকে পুলিশ অভিযান চালিয়ে শিক্ষক আব্দুল মাজেদসহ পাবনা ও সুজানগর উপজেলা বিএনপি-জামায়াতের ২০ জনের অধিক নেতাকর্মীকে আটক করে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে