চাঁপাইনবাবগঞ্জে পুলিশের অভিযানে কাটা উদ্ধার, আটক ৮

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩; সময়: ৬:৩৭ অপরাহ্ণ |
চাঁপাইনবাবগঞ্জে পুলিশের অভিযানে কাটা উদ্ধার, আটক ৮

কপোত নবী, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য লোহার পাতের তৈরি মোট ৩১ টি চার/পাঁচ কাটা উদ্ধারসহ ৮ জন আটক হয়েছে।

কিছু দুষ্কৃতিকারী বিশেষ কায়দায় লোহার পাতের তৈরি চারকাটা ও পাঁচকাটা চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার শাহবাজপুর ইউনিয়নের ধোবপুকুর-সোনামসজিদ স্থলবন্দর গামী হাইওয়ে রাস্তায় চারকাটা ও পাঁচকাটা ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটনোর চেষ্টা করে।

প্রেক্ষিতে ৩ ডিসেম্বর রাত্রী অনুমান সাড়ে ৯টার দিকে ধোবড়া খড়কপুর গ্রামস্থ হাইওয়ে রাস্তায় কতিপয় দুষ্কৃতিকারী চারকাটা ফেলে দুইটি ট্রাক ও একটি এম্বুলেন্স আটকানোর চেষ্টা করে। উক্ত ঘটনায় বিশেষ কায়দায় লোহার পাতের তৈরি ২১ টি চার/পাঁচ কাটা উদ্ধার করা হয়।

ডিবি পুলিশের এক প্রেসনোটে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলার সম্মানিত পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান পিপিএম-সেবা’র দিক নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা(ডিবি) চাঁপাইনবাবগঞ্জের একটি বিশেষ টিম ও শিবগঞ্জ থানা পুলিশের এর একটি আভিযানিক দল যৌথ ভাবে ঘটনার সাথে জড়িত দুষ্কৃতিকারীদের শনাক্ত ও গ্রেফতারে অভিযান চালায়।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ ও জেলা গোয়েন্দা শাখা চাঁপাইনবাবগঞ্জ এর এস.আই আসগর আলীর নেতৃত্বে ৩ ডিসেম্বর রাত্রি সাড়ে ১১টার দিকে শিবগঞ্জ থানার শান্তিমোড়স্থ ‘সুমাইয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ’ এর মিস্ত্রী আসামী শিবগঞ্জ থানার পারদিলালপুর গামের মোঃ এনামুল হকের ছেলে মোঃ ইসমাইল হোসেন (৩২) কে ওয়ার্কশপে পাঁচকাটা বানানো অবস্থায় ১০ টি পাঁচকাটাসহ আটক করা।

পরবর্তীতে আসামির তথ্যের ভিত্তিতে পারদিলাল গ্রামে অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত অপর আসামি একই গ্রামের তোজাম্মেল হকের ছেলে মোঃ আব্দুস সামাদ (২৪) কে আটক করা হয় । ঘটনার সাথে জড়িত ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে শিবগঞ্জ থানার মামলা নং ১০ তাং ০৪/১২/২৩ ধারা: ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন এর ১৫(১)অ তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্যাদি আইন এর ৪/৫/৬ রুজু হয়।

পরবর্তীতে ইং ৫ ডিসেম্বর শিবগঞ্জ থানার এস.আই মোঃ সোহেল রানার নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে রাত পৌনে ১টার দিকে মুসলিমপুর মোড় হতে নাশকতামূলক কর্মকান্ডে জড়িত আসামী বড়বাড়ী মহাজনপাড়ার শফিকুল ইসলামের ছেলে মোঃ জানিবুল ইসলাম জোশি (৩৫), একই গ্রামের মৃত আঃ সালামের ছেলে আতিকুল ইসলাম শাওন (২০), চকদৌলতপুর মহাজনপাড়ার মোয়াজ্জেম হোসেন জেম এর ছেলে মোঃ সনি আহমেদ (২৪), কালুপুরের মোঃ সাজেমানের ছেলে সারোয়ার জাহান সুজন ওরফে ইসমাইল (২৬), চন্ডিপুর গ্রামের মৃত জামাল উদ্দীনের ছেলে মো শাহাদাত হোসেন (৩২) এবং চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের মুন্সি মন্ডল টোলার সাদিউল ইসলামের ছেলে মোঃ সাদমান সাকিব @ লিপু (৩২)কে গ্রেফতার করা হয়। এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণপূর্বক বিজ্ঞ আদালতের সোপর্দ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে