রাজশাহীতে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩; সময়: ১১:০৮ অপরাহ্ণ |
রাজশাহীতে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে অনিয়মের অভিযোগ উঠেছে ম্যানেজমেন্ট কমিটির বিরুদ্ধে। মাঠ ভেজা থাকা সত্ত্বেও নিয়মবহির্ভূতভাবে শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ ও আরসিসি দলের মধ্যকার সেমিফাইনাল খেলার ফল ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ টিম ম্যানেজমেন্ট।

শুক্রবার (০৮ ডিসেম্বর) রাত ৯টার দিকে লবঙ্গ চাইনিজ অ্যান্ড ফাস্ট ফুড রেঁস্তোরার কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ দলের কো-ওনার আরিফ হোসেন, কোচ শিবলী সাদিক, টিম ডিরেক্টর মামুন হোসেন ও সহকারি ম্যানেজার মানিক।

এসময় তারা অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট ২০২৩ এর সেমিফাইনাল খেলাটি গত ৭ ডিসেম্বর বৃহস্পতিবার হওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে তা অনুষ্ঠিত হয়নি। পরবর্তীতে সেটি ৮ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে মাঠ অপ্রস্তুত থাকা অবস্থাতেই ম্যানেজমেন্ট কমিটি নিয়ম বহির্ভূতভাবে এ দিন সকাল সাড়ে ৯টায় টসের জন্য ঘোষণা দেয়। কিন্তু মাঠ প্রস্তুত না থাকায় টিম ম্যানেজমেন্টকে জানানো হলে তারা সকাল ১১টা পর্যন্ত মাঠ প্রস্তুত করতে ব্যর্থ হয়।

আর নিয়ম অনুযায়ী রিপোর্টিং টাইমের মধ্যে যদি খেলা অনুষ্ঠিত না হয় সেক্ষেত্রে ফলাফল তখনই ঘোষণা করা হয় এবং পয়েন্ট ভাগ করে দেওয়া হয়। তবে রিপোর্টিং টাইম ১০.৪৫ মিনিট পর্যন্ত থাকলেও তখন ফলাফল ঘোষণা করা হয় না। বরং পরবর্তীতে দুপুর ৩টার দিকে পুনরায় টসের জন্য ঘোষণা দেওয়া হয়। তবে নিয়ম বহির্ভূত হওয়ায় আমাদের দলের অধিনায়ক টসে উপস্থিত হয়নি।

তারা আরও বলেন, মাঠ খেলার জন্য প্রস্তুত ছিলো না। আর এই টুর্নামেন্টে প্রতিটি দলের খেলোয়াড় বিভিন্ন পেশাদার লীগে খেলা ক্রিকেটার। এজন্য ভেজা মাঠে খেললে তারা ইনজুরিতে পড়তে পারে বা এটি ঝুঁকিপূর্ণ। যার জন্য আমাদের দলের খেলোয়াড়রা এই অপ্রস্তুত মাঠে খেলতে রাজি হয়নি।

তারা বলেন, নিয়ম বহির্ভূতভাবে খেলা পরিচালনা করতে চেয়েছিলো ম্যানেজমেন্ট কমিটি। কিন্তু আমরা সেটি মেনে নেইনি এবং নিয়ম বহির্ভূতভাবে খেলায় অংশগ্রহণ করিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে