বিশেষ ছাড়ে গ্রিন ইউনিভার্সিটির ভর্তি মেলা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪; সময়: ১১:০১ পূর্বাহ্ণ |
বিশেষ ছাড়ে গ্রিন ইউনিভার্সিটির ভর্তি মেলা

পদ্মাটাইমস ডেস্ক : বিশেষ ছাড়ে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে শুরু হওয়া ভর্তি মেলার সময় বাড়ানো হয়েছে। আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই মেলা।

এ সময়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নিয়মিত ওয়েভারের পাশাপাশি সর্বোচ্চ ৫৮ হাজার টাকা (৫-১০ শতাংশ অতিরিক্ত ওয়েভার) ছাড়ে স্প্রিং সেমিস্টারে ভর্তি হতে পারবেন।

বিশ্ববিদ্যালয়টিতে ব্যাচেলর ও মাস্টার্স প্রোগামগুলোর মধ্যে রয়েছে- সিএসই, ইইই, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এলএলবি, এলএলএম, সমাজবিজ্ঞান, ইংরেজি এবং জার্নালিজম ও মিডিয়া কমিউনিকেশন।

বর্তমানে গ্রিন ইউনিভার্সিটির বিভিন্ন প্রোগ্রামে ভর্তিচ্ছু মুক্তিযোদ্ধার সন্তান, ছাত্রী, ভাই-বোন, স্বামী-স্ত্রী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ বিশেষ ওয়েভার পাচ্ছেন। এসএসসি ও এইচএসসির ফলাফল, করপোরেট এবং গ্রুপভিত্তিক ভর্তি হলেও রয়েছে বিশেষ ছাড়।

এসব ছাড়ের পাশাপাশি অতিরিক্ত ৫-১০% ওয়েভারে চলছে ভর্তি কার্যক্রম। ভর্তির জন্য শিক্ষার্থীরা গ্রিন ইউনিভার্সিটির শেওড়াপাড়ার সিটি ইনফরমেশন সেন্টার এবং পূর্বাচলের স্থায়ী ক্যাম্পাসে যোগাযোগ করতে পারবেন।

মানসম্মত আধুনিক শিক্ষা এবং শিক্ষাসহায়ক সব কার্যক্রম পরিচালনা নিশ্চিত করতে গ্রিন ইউনিভার্সিটিতে রয়েছে যুগোপযোগী পাঠ্যক্রম, ফ্রি ওয়াই-ফাইসহ ইন্টারনেট সংযোগ, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত শ্রেণিকক্ষ, অত্যাধুনিক ক্যাফেটেরিয়া, আন্তর্জাতিক মানের খেলার মাঠ, আধুনিক যন্ত্রপাতিসমৃদ্ধ ল্যাবরেটরি, পর্যাপ্ত বইপুস্তক এবং সমৃদ্ধ লাইব্রেরি।

যাতায়াতের জন্য রয়েছে অর্ধশতাধিক বাস; যার মাধ্যমে শিক্ষার্থীরা বিনামূল্যে যাতায়াত করতে পারে। দুই শতাধিক উচ্চশিক্ষিত, দক্ষ ও প্রশিক্ষিত নিয়মিত শিক্ষক এবং স্বনামধন্য সরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০ জন অতিথি শিক্ষক বর্তমানে আট হাজার শিক্ষার্থীকে পাঠদান করে চলেছেন।

গ্রিন ইউনিভার্সিটি ছাত্র-শিক্ষক বিনিময় এবং যৌথ গবেষণা প্রকল্প বাস্তবায়নের জন্য কানাডা, যুক্তরাজ্য, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে।

চুক্তি অনুযায়ী প্রতিষ্ঠানগুলোতে স্কলারশিপসহ পড়ার সুযোগ পান এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ছাড়া প্রতিষ্ঠানটিতে আইইএলটিএস, চীনা ও জাপানি ভাষার ওপর বিশেষ সার্টিফিকেট কোর্স রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে