তিন ম্যাচ বাকি থাকতেই হঠাৎ ভারত ছাড়ল ইংল্যান্ড!

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪; সময়: ১:২৬ অপরাহ্ণ |
খবর > খেলা
তিন ম্যাচ বাকি থাকতেই হঠাৎ ভারত ছাড়ল ইংল্যান্ড!

পদ্মাটাইমস ডেস্ক : হায়দরাবাদে ২৮ রানের রোমাঞ্চকর জয়ে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টেই হায়দরাবাদের বদলা নিয়েছে ভারত।

বিশাখাপত্তমে চার দিনের মাথায় ১০৬ রানের জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে রোহিত শর্মা বাহিনী। ভারতীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে, দ্বিতীয় টেস্টের পরপরই ভারত ছাড়ল ইংল্যান্ড দল!

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের আগে প্রায় ১০ দিনের বিরতি পাচ্ছে দুই দল। এই ফাঁকে ইংল্যান্ড ক্রিকেট দল আবুধাবিতে যাচ্ছে বলে সূত্রের বরাতে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। অবশ্য বিরতি শেষে তৃতীয় তথা রাজকোট টেস্টের আগেই ফিরবেন বেন স্টোকসরা।

বহুল আকাঙ্ক্ষিত সিরিজ খেলতে ভারতে পা রাখার আগে আবুধাবিতেই যাবতীয় অনুশীলন সেরেছিল ইংলিশরা। জানা গেছে, তৃতীয় টেস্টের আগে লম্বা বিরতি থাকায় আবার আবুধাবিতে গিয়ে প্রস্তুতি সারবে তারা। পাশাপাশি বাকি তিন ম্যাচের জন্য নিজেদের চাঙ্গা করে তোলার কাজও চলবে।

ভারতের পিচ এবং আবুধাবির পিচের মধ্যে সে রকম তফাত নেই। ফলে উপমহাদেশীয় পিচের জন্য ভালোভাবেই প্রস্তুত হতে পারবেন বেন স্টোকসরা। অবশ্য সিরিজ চলাকালে কেন ভারত ছেড়ে তাদের বিদেশ যেতে হয়েছে সে নিয়ে প্রশ্ন উঠেছে।

অনেকেই মনে করছেন, ভারতে থাকলে সর্বক্ষণ নজরে রাখা হতো তাদের। আবুধাবিতে লোকচক্ষুর আড়ালে প্রস্তুতি সারা যাবে বলেই তারা চলে গেছেন।

অবশ্য এমনও শোনা যাচ্ছে, দুই টেস্টের মাঝের এই সময়টা ক্রিকেট থেকে একেবারে দূরেই থাকবে ইংল্যান্ড দল। গলফ খেলে সময় কাটানোর পরিকল্পনা রয়েছে কয়েকজন ক্রিকেটারের।

এ ছাড়া আবুধাবিতে একেবারে ছুটি কাটানোর মেজাজেই থাকবেন। ক্রিকেটাররা যেন কোনোমতেই সিরিজের চাপে কুঁকড়ে না যান, সেটা নিশ্চিত করতেই এমন উদ্যোগ।

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। উল্লেখ্য, দ্বিতীয় টেস্ট জয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দুইয়ে উঠে এসেছে ভারত।

অন্যদিকে, খুব একটা স্বস্তিতে নেই ইংল্যান্ড। মাত্র ২৫ শতাংশ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে স্টোকসরা। ফাইনালের টিকিট পেতে এই সিরিজে জয়টা গুরুত্বপূর্ণ তাদের।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে