কাটাখালী পৌরসভায় হাট-বাজার ইজারা দাখিল অনুষ্ঠিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪; সময়: ৮:৩৯ অপরাহ্ণ |
কাটাখালী পৌরসভায় হাট-বাজার ইজারা দাখিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর পবা উপজেলার কাঁটাখালী পৌরসভায় বাংলা ১৪৩১ সনের হাট বাজারে ইজারা দাখিল অনুষ্ঠিত হয়েছে। কাটাখালী পৌরসভার নিয়ন্ত্রনাধীন হাট-বাজার সমূহ বাংলা ১৪৩১ সনের ১লা বৈশাখ হতে ৩০ শে চৈত্র পর্যন্ত এক বছর মেয়াদে অস্থায়ী ভিত্তিতে ইজারা প্রদান উপলক্ষে কাঁটাখালী পৌরসভার ভবনে ৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ বুধবার দরপত্র গ্রহনের সময় ছিলো সকাল ৯ টা থেকে দুপুর ১ টা ৩০ মিনিট পর্যন্ত।

দরপত্র বক্স খোলা হয় বিকেল সাড়ে ৩ টার দিকে। দরপত্র বক্স উপস্থিত ইজারা দারসহ পৌর সভার সকল কাউন্সিলর ও ভারপ্রাপ্ত মেয়র আনোয়ার সাদাতের উপস্থিতিতে দাখিলকৃত দরপত্র খুলে যাচায় বাছায় করেন কাটাখালী পৌরসভার পৌর নির্বাহী অফিসার সিরাজুম মুনীর।

কাঁটাখালী পৌর সভায় দরপত্র বক্সে মোট তিনটি দরপত্র দাখিল করেন তিন জন ইজারাদার। এর মধ্যে কাপাশিয়া তহ হাটে একটি দরপত্র দাখিল করেন কাপাসিয়া গ্রামের আব্দুর রোবের ছেলে ইজারাদার মোস্তাফিজ পারভেজ। তিনি দাখিলকৃত দরপত্রে কাপাশিয়া তহ হাটের দর উল্লেখ করেছেন ১ লাখ ২৫ হাজার টাকা ও বিডি দিয়েছেন ৭৫ হাজার টাকা। শ্যামপুর বালু ঘাটের লোড আনলোড ইজারার জন্য মেসার্স মুন এন্টার প্রাইজ রাজশাহী কাশিয়াডাঙ্গা এলাকা ইজারাদার মোকলেসুর রহমান দরপত্র দাখিল করেন। তিনি দর উল্লেখ করেন ২ কোটি টাকা। কিন্তুু তিনি কোন বিডি জমা প্রদান করেন নাই। আরেক জন ইজারাদার শ্যামপুর বালু ঘাটের লোড আনলোড ইজারার জন্য দরপত্র দাখিল করেন মেসার্স রাকা এন্টার প্রাইজ, হারুনুর রশিদ, পিতা আজিমুদ্দিন সরকার, কোর্ট এলাকা থেকে। তিনি দর উল্লেখ করেন ২ কোটি ১ লাখ টাকা এবং বিডি প্রদান করেন ২ কোটি ৭ লক্ষ টাকা।

তবে কাটাখালী পৌরসভার হাট-বাজার ইজারা বিজপ্তিতে উল্লেখিত বিশেষ শর্তাবলীর মধ্যে ২ নং শর্তে বলা হয়েছে দরপত্র দাতাকে দরপত্রের সাথে উল্লেখিত দরের ১০০% ( শতকারা একশত ভাগ) ইজারা মূল্য বাবদ ১৫% ( শতকরা পনের ভাগ ) ভ্যাট বাবদ এবং ১০% (শতকরা দশ ভাগ) আয়কর বাবদ সর্বমোট ১২৫% ( শতকরা একশত পঁচিশ ভাগ ) অর্থ যে কোন তফসিলী ব্যাংক হতে ড্রাফ্ট অথবা পে-অর্ডার আকারে মেয়র, কাটাখালী পৌরসভা, পবা, রাজশাহীর এর অনুকুলে জমা দিতে হবে। অন্যথায় দরপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। তবে তিন জন ইজারা দারের মধ্যে দরপত্র দাখিলে কেউ ২ নং শর্ত অনুপাতে দরপত্র দাখিল করে নাই।

কাটাখালী পৌরসভার পৌর নির্বাহী অফিসার সিরাজুম মুনীর বলেন, সরকারি নিয়ম অনুসারে কাঁটাখালী পৌরসভার হাট-বাজার ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আজ ৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ বুধবার দরপত্র গ্রহনের সময় ছিলো সকাল ৯ টা থেকে দুপুর ১ টা ৩০ মিনিট পর্যন্ত। দরপত্র বক্স খোলা হয় বিকেল সাড়ে ৩ টার দিকে। প্রাথমিক ভাবে তিন জনের দরপত্র যাচায় বাছায় করে দেখা হয়েছে। এসব ডিসি অফিসে পাঠানো হবে, তার পরে সিধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখিত গত ১৭ জানুয়ারি ২০২৪ ইং তারিখে কাঁটাখালী পৌরসভার হাট-বাজার ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কাঁটাখালী পৌরসভার যে সকল হাট-বাজার ইজারা দেয়া হয় এর মধ্যে কাপাশিয়া তহ হাট, কাটাখালী হাট (পশু হাট সহ), কাটাখালী দৈনিক বাজার, শ্যামপুর বালু ঘাটের লোড আনলোড ইজারা ও কাটাখালী সাইকেল হাট।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে