কোহলিকে নিয়ে থামল গুঞ্জন, তিন টেস্টের দল ঘোষণা ভারতের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪; সময়: ২:০৩ অপরাহ্ণ |
খবর > খেলা
কোহলিকে নিয়ে থামল গুঞ্জন, তিন টেস্টের দল ঘোষণা ভারতের

পদ্মাটাইমস ডেস্ক : ইংল্যান্ডের কাছে হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্টে হারের পর বিশাখাপত্তমে ঘুরে দাঁড়িয়েছে ভারত। হাই-ভোল্টেজ সিরিজটির প্রথম দুই ম্যাচে ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছিলেন ভারতীয় তারকা ব্যাটার বিরাট কোহলি।

বাকি তিন ম্যাচে খেলবেন কি না জোর জল্পনা ছিল সেটি নিয়েই। আজ বাকি তিন টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণার পর সেই জল্পনা সত্য প্রমাণিত হলো।

সিরিজটিতে খেলছেন না কোহলি। দীর্ঘ ক্যারিয়ারে এবারই প্রথমবার চোট বা অসুস্থতা ছাড়াই হোম সিরিজ থেকে সরে দাঁড়ালেন তিনি।

একইসঙ্গে পিঠ ও কুঁচকির চোটের জন্য ছিটকে গেলেন শ্রেয়াস আইয়ারও। প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন আকাশ দীপ। এ ছাড়া লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাদেজা দ্বিতীয় টেস্টে চোটের কারণে খেলতে পারেননি।

তাদেরও দলে ফেরানো হয়েছে। যদিও চোট সারলে তবেই খেলতে দেখা যাবে রাহুল এবং জাদেজাকে। বিসিসিআইয়ের তরফে এমনটাই জানানো হয়েছে।

কোহলি ও শ্রেয়াস নেই। অনিশ্চিত রাহুল। এমন অবস্থায় দলে রাখা হয়েছে রজত পাতিদার এবং সরফরাজ খানকে। দলে রাখা হয়েছে দুই উইকেটরক্ষক শ্রীকর ভরত এবং ধ্রুব জুড়েলকেও।

প্রথম দু’টি টেস্টেও দলে ছিলেন তারা। রয়েছেন ওপেনার যশস্বী জয়সওয়াল। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গী হবেন তিনিই। তিন নম্বরে থাকবেন শুভমান গিল।

দলে ফেরানো হয়েছে জাদেজাকে। তার সঙ্গে স্পিন বিভাগ সামলানোর জন্য থাকছেন রবিচন্দ্রন অশ্বিনও। তাদের সঙ্গী অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদব।

পেস বিভাগ সামলাবেন যশপ্রীত বুমরাহ। তিনিই সহ-অধিনায়ক। বুমরাহকে বিশ্রাম দেওয়ার কথা শোনা গেলেও তা করা হয়নি। দলে ফিরলেন মোহাম্মদ সিরাজও। তাকে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে। আগামী ২৩ ফেব্রুয়ারি চতুর্থ টেস্ট রাঁচীতে। শেষ ম্যাচ ধর্মশালায়। সেই টেস্ট শুরু হবে ৭ মার্চ থেকে।

শেষ তিন টেস্টের ভারতের স্কোয়াড :

রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, রজত পতিদর, সরফরাজ খান, ধ্রুব জুড়েল (উইকেটরক্ষক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং আকাশ দীপ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে