রাতে তাপমাত্রা কমবে না বাড়বে, যা বলছে আবহাওয়া অফিস

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪; সময়: ১২:২০ অপরাহ্ণ |
রাতে তাপমাত্রা কমবে না বাড়বে, যা বলছে আবহাওয়া অফিস

পদ্মাটাইমস ডেস্ক : গত কয়েকদিন ধরেই দিনের বেলায় অনেকটাই কমে গেছে শীতের দাপট। একইসঙ্গে স্বস্তি ফিরেছে রাতেও। এবার আরো সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

জানানো হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা গত কয়েকদিনের তুলনায় সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের সই করা আবহাওয়া বার্তায় সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আর আজ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে বলেও জানানো হয়েছে। তবে দিবাগত শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানানো হয়েছে।

আগামীকাল (১৩ ফেব্রুয়ারি) সকাল ০৯টা থেকে পরবর্তী সময়ের আবহাওয়া বার্তায় বৃষ্টিপাত সম্পর্কে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, তবে রাজশাহী ও রংপুর বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কিন্তু শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানানো হয়েছে। একইসঙ্গে আগামীকালও সারা দেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সে. বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

তারপর দিন ১৪ ফেব্রুয়ারি সকাল ০৯টা থেকে পরবর্তী সময়ের আবহাওয়া বার্তায় রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা এবং সিলেট বিভাগে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

ওইদিন তাপমাত্রা সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

এছাড়া, সোমবার সকাল ৬টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ৩০ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ০৮ ডিগ্রি সেলসিয়াস।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে