রাবি সায়েন্স ক্লাবের আয়োজনে ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪’ শুরু ১৮ ফেব্রুয়ারি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪; সময়: ৬:৫০ অপরাহ্ণ |
রাবি সায়েন্স ক্লাবের আয়োজনে ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪’ শুরু ১৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাব আগামী ১৮ ফেব্রুয়ারি ভাষার মাস ফেব্রুয়ারিকে কেন্দ্র করে আয়োজন করছে ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৪’। বিশ্ববিদ্যালয়ের উপচার্য এবং উপ-উপাচার্য শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে চার দিনব্যাপী এই বইমেলার উদ্বোধন করবেন।

চার দিনব্যাপী এই বইমেলা চলবে ১৮ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত এই বইমেলা চলবে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের বইমেলায় থাকছে ২০টি স্টল। যেখানে প্রায় ৩০,০০০ বই থাকবে। বাংলা সাহিত্যের এক সুবিশাল ভান্ডার থাকছে এবারের বইমেলায়। বাংলা উপন্যাস, বাংলা কবিতা, সায়েন্স ফিকশন, থ্রিলার ও অ্যাডভেঞ্চার, ইসলামী বই, কমিকস, শিশুতোষ ও কিশোর সমগ্র, অলিম্পিয়াডের বই, মজার বই, বিজ্ঞানের ম্যাগাজিন, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের বই, রাজনৈতিক বই, ইতিহাসের বই, বিদেশি খ্যাতিমান সাহিত্যিকদের বই, শিশুদের জন্য বিজ্ঞান বাক্স।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, থাকছে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ রাজশাহী অঞ্চলের স্বনামধন্য শিক্ষক, শিক্ষার্থী ও লেখক-লেখিকাদের লিখিত বই নিয়ে একটা বিশেষ স্টল। এবারের আয়োজনে বেশ কিছু প্রকাশনী থাকছে, তার মধ্যে উল্লেখযোগ্য: প্রথমা প্রকাশন, ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, জ্ঞানকোষ প্রকাশনী, সূর্যোদয় প্রকাশনী, পারিজাত প্রকাশনী সহ আরো অনেকে। উল্লেখ্য এই মেলায় মোড়ক উন্মোচনেরও সুযোগ রাখা হয়েছে।

এই প্রযুক্তির যুগে বই বিমুখ মানুষকে বিজ্ঞান ও সাহিত্যের প্রতি আগ্রহী করে তুলতে রাবি সায়েন্স ক্লাবের এই উদ্যোগ। এ প্রসঙ্গে ক্লাবের সভাপতি মাসুদ বলেন, “বই পড়ার কোনো বিকল্প নেই, তাইতো বর্তমান স্মার্টফোনের যুগে মানুষকে বই পড়তে আগ্রহী করে তুলতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এবার পঞ্চম বারের মতো আয়োজন করছে ‘অমর গ্রন্থ কুটির-২০২৪’। আমরা পাঠক ও লেখকের এই বই মেলায় অনেক সাড়া পেয়ে থাকি। আমাদের চিন্তাশক্তির বিকাশ, সৃজনশীলতা বৃদ্ধি এবং সর্বোপরি একজন ভালো মানুষ হতে বই সহায়ক ভূমিকা পালন করে।”

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে