পুঁচকে বোখুমের কাছে হেরে শিরোপার স্বপ্ন ফিকে বায়ার্নের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪; সময়: ১০:২৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
পুঁচকে বোখুমের কাছে হেরে শিরোপার স্বপ্ন ফিকে বায়ার্নের

পদ্মাটাইমস ডেস্ক : আগের ৫ ম্যাচে বোখুম জিতেছে মোটে ১ ম্যাচ। সঙ্গে ছিল ৩ ড্র এবং ১ হার। সেই বোখুমই কিনা এবার হারিয়ে দিল হেভিওয়েট বায়ার্নকে। টমাস টুখেলের অধীনে বায়ার্নের দুর্দশার গল্পটা আরও খানিকটা বাড়ল তাতে।

লিগে বায়ার লেভারকুসেন এবং চ্যাম্পিয়ন্স লিগে লাৎজিওর বিপক্ষে হারের পর আরও এক ম্যাচে হতাশ হতে হল বায়ার্ন ভক্তদের। টানা তিন হারে বিপর্যস্ত এখন দলটি।

এই ম্যাচে হারের পর বুন্দেসলিগায় প্রতিদ্বন্দ্বী বায়ার লেভারকুসেনের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে গেল বায়ার্ন মিউনিখ। বলতে গেলে জাবি আলোনসোর দলকে শিরোপা একপ্রকার উপহারই দিয়ে এসেছে টুখেলের শিষ্যরা। ম্যাচ শেষে স্বীকার করেন বায়ার্ন কোচ বললেন, ‘এই মুহূর্তে শিরোপা খুব একটা বাস্তবসম্মত মনে হচ্ছে না।’

বোখুম ৩ – ২ বায়ার্ন মিউনিখ-

ম্যাচটা ফেবারিটের মতোই শুরু করেছিল বায়ার্ন মিউনিখ। পরিসংখ্যান বলছিল, ম্যাচে বায়ার্নের জয়ের সম্ভাবনা ছিল ৫৬ শতাংশের বেশি।

শুরুর ২০ মিনিটেই অন্তত ৩ গোল পেতে পারত বাভারিয়ানরা। ১৩ মিনিটে কর্নার থেকে হেডে বল জালে পাঠিয়েই দিচ্ছিল বায়ার্ন। গোললাইন থেকে ক্লিয়ার হয় তা।

১৪ মিনিটে অবশ্য ঠিকই গোল পেয়েছে বায়ার্ন। জামাল মুসিয়ালার গোলে লিড পায় তারা। ১৮ মিনিটে সহজ সুযোগ মিস করেছেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। পুরো ম্যাচের পার্থক্যটাই গড়ে দিয়েছে সেই এই মিস।

তবে ম্যাচে ফিরতে আধঘন্টাও সময় নেয়নি বোখুম। ৩৮ মিনিটে জাপানি ফরোয়ার্ড তাকুমি আসানোর কোণাকুণি শট সমতায় ফেরায় বোখুমকে। এরপরেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে বোখুম। ৪৪ মিনিটে স্লটারব্যাকের গোল বায়ার্নকে আরও পিছিয়ে দেয়।

দ্বিতীয়ার্ধে বায়ার্ন আরও পিছিয়ে যায় মূলত ৭৬ মিনিটে। দায়ত উপামেকানো লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন। সেখান থেকেই আসে পেনাল্টি। ৩-১ গোলে পিছিয়ে পড়ে বায়ার্ন। ম্যাচের ৮৭ মিনিটে কেইন গোল করে ব্যবধান কমান।

লিগে টানা দুই ম্যাচ হেরে ২২ ম্যাচ শেষেও বায়ার্নের পয়েন্ট ৫০, সমান ম্যাচে লেভারকুসেনের ৫৮। এমন হারের পর বায়ার্নের ট্রফির সম্ভাবনা যে প্রায় শেষ, সেটা ম্যাচ শেষে স্বীকারও করেন বায়ার্ন কোচ টুখেল, ‘এই মুহূর্তে শিরোপা খুব একটা বাস্তবসম্মত মনে হচ্ছে না। তবে গত মৌসুমে শেষ দিন পর্যন্ত আমরা বিশ্বাস রেখেছিলাম। সেটার পুরস্কারও পেয়েছি। এবারও নিজেদের কাজটা করে যাব।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে