সাংবাদিক আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুর স্মরণ সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪; সময়: ২:০৭ অপরাহ্ণ |
সাংবাদিক আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুর স্মরণ সভা ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী থেকে প্রকাশিত জনপ্রিয় “দৈনিক উপচার” পত্রিকার প্রতিষ্ঠাতা প্রকাশক ও সম্পাদক আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুর স্মরণে স্মরণ সভা ও তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার সন্ধ্যা ৭টার দিকে রাজশাহী মহানগরীর রানিবাজার অলোকার মোড়ে অবস্থিত দৈনিক উপচার পত্রিকা অফিসে অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক উপচার পত্রিকার যুগ্ম-সম্পাদক ও জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি নুরে ইসলাম মিলন।

দৈনিক উপচার পত্রিকা কতৃপক্ষের আয়োজনে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মরহুমের জীবনী নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য দেন, দৈনিক উপচার পত্রিকার প্রকাশক ও সম্পাদক ড. মোহাম্মদ আবু ইউসুফ সেলিম, দৈনিক রাজশাহী পত্রিকার সম্পাদক আনিসুর রহমান, রাজশাহী প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আসলাম-উদ-দৌলা, মমতা নার্সিং ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক মনিরুজ্জামান বাবুল, রাজশাহী বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি মাসুদ রানা, জাতীয় দৈনিক এই বাংলা পত্রিকার রাজশাহী প্রতিনিধি জামি রহমানসহ অন্যান্য অতিথি।

স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মরহুমের সহকর্মী, পরিবার, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব ও সুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

স্মরণ সভা শেষে মরহুম আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুসহ সকল মৃত সাংবাদিকদের আত্মার মাগফিরাত কামনা ও অসুস্থ সাংবাদিকদের সুস্থতা কামনায় দোয়া পরিচালনা করেন রাজশাহী চেম্বার অব কমার্স জামে মসজিদের ঈমাম মাওলানা মোহাম্মদ আতিকুর রহমান।

উল্লেখ্য, রাজশাহীর সিনিয়র সাংবাদিক আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু গত ১৫ ফেব্রুয়ারি ২০২২ইং তারিখ সকাল সোয়া ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু সৎ সাংবাদিকতায় রাজশাহীর ইতিহাসে এক দৃষ্টান্ত নাম। জীবদ্দশায় সুনামের সাথে সাংবাদিকতা করেছেন। তার হাতে তৈরি হওয়া অনেক সাংবাদিক রাজশাহীসহ সারা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। রয়েছে প্রবাসেও।

তিনি ১৯৮৮ সালে তৎকালীন রাজশাহী থেকে প্রকাশিত সাপ্তাহিক সোনার দেশ (বর্তমানে দৈনিক) পত্রিকায় লেখালেখির মাধ্যমে বাবলু সাংবাদিকতা শুরু করেন।

এরপর ১৯৯১ সালে দৈনিক পদ্মার বাণীতে কাজ শুরু করলেও ১৯৯৪ সালে তিনি নিজেই প্রতিষ্ঠা করেন ‘দৈনিক উপচার’ পত্রিকা। সাংবাদিক বাবলু ছিলেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক। এরপর কিছু অংশ মালিকানায় প্রতিষ্ঠা করেন আরও একটি দৈনিক ‘উত্তরা প্রতিদিন’।

মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত এই পত্রিকার প্রধান সম্পাদক ও দৈনিক জনতা পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ছিলেন। কর্মজীবনে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক এবং বাংলাদেশ বেতারে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে