রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪; সময়: ৩:০৪ অপরাহ্ণ |
রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ পালিত হয়েছে।

একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে ঐতিহাসিক ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ। এ সময় কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এর আগে রাত সাড়ে ১১টায় নগরভবন হতে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ভুবন মোহন পার্কে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন। এরপর ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদিঘী জামে মসজিদের সহকারী ইমাম হাফেজ দেলওয়ার হোসেন।

কর্মসূচিতে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৮নং ওয়ার্ড কাউন্সিলর জানে আলম খান, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ১১নং ওয়ার্ড কাউন্সিলর আবু বাক্কার কিনু, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুস সোবহান, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান (বাচ্চু), ২৯নং ওয়ার্ড কাউন্সিলর জাহের হোসেন, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ শিউলি, ৪নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আলফাতুন নেসা, ৭নং সংরক্ষিত আসনের কাউন্সিলর সুলতানা আহমেদ সাগরিকা, নাদিরা বেগম, ৯নং সংরক্ষিত আসনের কাউন্সিলর ফেরদৌসি বেগম, সচিব মোঃ মোবারক হোসেন, বিজ্ঞ ম্যাজিস্টেট সাদিয়া আফরিন, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) আহমদ আল মঈন পরাগ, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু, জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, পরিবেশ কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল-ইসলাম, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল শেখ, দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা সৈয়দ জুবায়ের হোসেন মুন, ক্রীড়া কর্মকর্তা শ্যামল পারভেজ শিমুল, ইভেন্ট ম্যানেজমেন্ট ও ট্যুরিজম শাখার ম্যানেজার ফরহাদ হোসেন আদনান সহ বিভিন্ন শাখার অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে