আইপিএলের পর আমরাই খেলোয়াড়দের সবচেয়ে বেশি টাকা দেই : সালাউদ্দিন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪; সময়: ৩:২১ অপরাহ্ণ |
খবর > খেলা
আইপিএলের পর আমরাই খেলোয়াড়দের সবচেয়ে বেশি টাকা দেই : সালাউদ্দিন

পদ্মাটাইমস ডেস্ক : বর্তমান যুগে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের কদর বেড়েছে বিশ্বব্যাপী। যে কারণে প্রতিটি ক্রিকেট খেলুড়ে দেশই আয়োজন করছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়।

তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এমন সময় মাঠে গড়ায় তখন অন্যান্য দেশেগুলোতেও চলে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। যে কারণে তারকা ক্রিকেটারদের দলে ভেড়াতে হিমশিম খেতে হয় দেশের ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

গতকাল রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের পর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন জানালেন বিপিএল আয়োজনের সময় পরিবর্তনের কথা।

তিনি বলছিলেন, ‘এটা সবাই বুঝে। যারা বোঝার (দরকার), তারা বুঝে না। তারা যদি একটু বুঝে আমার মনে হয় এটা অনেক একটা ভালো টুর্নামেন্ট হতে পারে। একটা ভালো উইন্ডো পেলে বাংলাদেশে সবাই খেলতে আসবে।’

সালাউদ্দিন দাবি করলেন আইপিলের পরই বিদেশি ক্রিকেটারদের বেশি টাকা দেয় বিপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো। যে কারণে কুমিল্লা কোচের কাছে মনে হয় বিপিএল খেলার ইচ্ছা সবারই থাকে। এ ছাড়া বিপিএলের সময় আরও কমিয়ে আনার পক্ষেও সালাউদ্দিন।

কুমিল্লার কোচ বলছিলেন, ‘আমার মনে হয় আইপিএলের পরে আমরা সবচেয়ে বেশি পে করি প্লেয়ারদের। সবারই খেলার ইচ্ছা আছে। লম্বা সময় ধরে করলে সমস্যা। একটা টুর্নামেন্ট ৪৫ দিন ধরে হচ্ছে। ইচ্ছা করলে ছোট করা যায়।

একটা দল মোমেন্টাম পাইছে সে ৯ দিন পরে আবার ম্যাচ খেলবে। কেউ ৬ দিন পরে ম্যাচ খেলবে। সেই নতুন করে আবার শুরু করতে হবে। এটা ইচ্ছা করলে সম্ভব। বুঝলে বুঝা যায়, না বুঝলে আসলে কেউ বুঝাইতে পারবে না।

দেশের ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ এই কোচ আরও বলেন, ‘আমার মনে হয় এখানে অনেক প্লেয়ার এসেছে। এতোদিন অনেকগুলো টুর্নামেন্ট ছিল, প্লেয়ার ওইভাবে ছিল না। এখন প্লেয়ার আসছে বলে প্রত্যেকটা দল প্লেয়ার পাচ্ছে।

যখন বড় বড় প্লেয়ার আসে তখন অটোমেটিক টুর্নামেন্টের হাইপ বেড়ে যায়। আমার মনে হয় এ কারণেই অনেক ভালো ম্যাচ হচ্ছে ইদানিং।

উইকেটটাও অনেক ভালো ছিল। রানও দেখতে পেরেছে দর্শকরা স্বাভাবিক। রান হলে তো সবাই খুশি হয়। তবে বোলাররা একটু কষ্ট পায় আরকি।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে