দেশের অর্থনীতি নিয়ে অনিশ্চয়তার কিছু দেখছেন না অর্থমন্ত্রী

প্রকাশিত: মার্চ ৪, ২০২৪; সময়: ১:২৫ অপরাহ্ণ |
দেশের অর্থনীতি নিয়ে অনিশ্চয়তার কিছু দেখছেন না অর্থমন্ত্রী

পদ্মাটাইমস ডেস্ক : অর্থনীতির সব সূচক বাড়ছে। কাজেই অনিশ্চয়তা বা হতাশার কিছু নেই বলে মনে করছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। দেশের অর্থনীতি নিয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়নে জেলা প্রকাশসক সম্মেলনে অর্থ মন্ত্রণালয়ের সেশন শেষে এ কথা বলেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, আমাদের যে সূচকগুলো আছে উন্নয়নের সেগুলো বাড়ছে। ফেব্রুয়ারি মাসের রেমিট্যান্স ২১৬ মিলিয়ন ডলার।

আমাদের সবগুলো সূচকই তো বাড়ছে। কাজেই আমরা তো এখানে অনিশ্চয়তার কিছু দেখছি না। আর হতাশারও কিছু নেই। এগুলো নিয়ে মিথ্যা প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে, এটা তো চলছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রসঙ্গ টেনে মাহমুদ আলী বলেন, বিএনপির যিনি মহাসচিব তিনি তার জায়গা থেকে বলেছেন, তিনি কোনো উন্নয়ন দেখতে পাচ্ছেন না।

ওরা তো এসব কথাই বলে। বিএনপির যিনি প্রধানমন্ত্রী ছিলেন বেগম জিয়া, তিনি তো বলেছেন এই ব্রিজ (পদ্মা সেতু) ভেঙে পড়বে।

ডিসিদের সত্যিকার চিত্র তুলে ধরার আহ্বান জানিয়ে অর্থমন্ত্রী বলেন, তাহলে মানুষ বুঝতে পারবে কোথায় এসে দাঁড়িয়েছে। বাংলাদেশ উন্নয়নের ধারায় এসে দাঁড়িয়েছে।

এ পর্যন্ত স্বাধীন বাংলাদেশের ইতিহাসে বাংলাদেশ সর্বোচ্চ স্থানে এসে দাঁড়িয়েছে। আজকে শেখ হাসিনার ডেল্টা প্ল্যান ২১০০ ধরে বাংলাদেশ এগুচ্ছে।

বাংলাদেশের যে অব্যাহত উন্নতি, মানুষের মধ্যে যে আশার সঞ্চার হয়েছে, সেটি তো আপনি রাস্তায় ঘুরলেই দেখতে পাবেন। মেট্রোরেলে চড়লেই বুঝতে পারবেন মানুষ কতোটা খুশি হয়েছে, আশ্বস্ত হয়েছে। নারীরা কিভাবে একা চলতে পারেন মেট্রোতে, তারা তো সন্তুষ্ট।

মানুষের মূল নজর মূল্যস্ফীতিতে। এ ব্যাপারে ডিসিদের কোনো নির্দেশনা দিয়েছেন কি না জানতে চাইলে মাহমুদ আলী বলেন, খালি ইনফ্লেশনটাই কনসার্ন হয়ে গেল? আর কিছু না? এক কোটি লোককে কার্ড দেওয়া হয়েছে, তারা তো সস্তা দামে পাচ্ছে।

আয়কর আদায়ে ডিসিদের কোনো নির্দেশনা নিয়ে করা প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, হ্যাঁ, দিয়েছি। তারা সহায়তা করবে। তারা যেটা করছেন সেটা করবেন তারা। আরও ভালো করে করবেন, মন দিয়ে করবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে