মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪; সময়: ৮:৩৮ অপরাহ্ণ |
মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের টাস্কফোর্স কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক : মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডের ওয়ার্ড সচিব, পরিচ্ছন্ন সুপারভাইজার, মশক সুপারভাইজার এবং কেন্দ্রীয় মশক নিয়ন্ত্রণকারী মনিটরিং কর্মকর্তা, পরিদর্শক ও সুপারভাইজার সমন্বয়ে টাস্কফোর্স কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে নগর ভবনের এ্যানেক্স সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান। উল্লেখ্য, সম্প্রতি রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ কর্তৃক মশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে মহানগরীর ৩০টি ওয়ার্ডে বিশেষ অভিযান ও তদারকির জন্য সম্মানিত কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে ১০ সদস্য বিশিষ্ট একটি টাস্কফোর্স কমিটি গঠন করা হয়।

সভায় কমিটির আহবায়ক, রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মহানগরীব্যাপী মশা নিয়ন্ত্রণে রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতিটি পাড়া মহল্লায় মাননীয় মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্দেশে এবং সম্মানিত কাউন্সিলরবৃন্দের নেতৃত্বে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান পরিচালিত হবে। এ বিষয়ে নাগরিকদের সহযোগিতা ও সচেতনতা প্রয়োজন। নগরীর প্রতিটি ড্রেনে লার্ভিসাইড কার্যক্রম জোরদার করা হবে। ড্রেনের পানি প্রবাহ অব্যাহত রাখতে ড্রেন স্লাবে মশার ওষুধ প্রয়োগ করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে আরও দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন, ড্রেনের উপর কোন প্রকার নির্মাণ সামগ্রী না রাখার জন্য অনুরোধ জানানো হচ্ছে। বাড়ির আশে পাশে ঝোপ জঙ্গল পুকুর ও ডোবার কচুরিপানা নিজ উদ্যোগে পরিস্কার পরিচছন্ন করা এবং ড্রেনের ভেতরে কোন প্রকার ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকার অনুরোধ জানাচ্ছি। এ বিষয়ে নগরীর সকল মসজিদে ঘোষণা পত্র প্রেরণ করা হয়েছে। মশা নিয়ন্ত্রণের লক্ষ্যে নগরীর প্রতিটি মসজিদে জনসাধারণকে অবহিত করতে মসজিদের ইমামগণকে জরুরী ঘোষণা পত্রটি পাঠ করার জন্য অনুরোধ করা হয়েছে। তিনি বলেন, মশক নিয়ন্ত্রণে কাজে নিয়োজিতদের নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। দায়িত্ব অবহেলা কোনভাবেই বরদাস্ত করা হবে না।

সভায় টাস্কফোর্স কমিটির সদস্য রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর জানে আলম খান, ১০নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদার, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার উপস্থিত ছিলেন।

রাসিকের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জুর সঞ্চালনায় সভায় ওয়ার্ড সচিব, পরিচ্ছন্ন সুপারভাইজার, মশক সুপারভাইজার এবং কেন্দ্রীয় মশক নিয়ন্ত্রণকারী মনিটরিং কর্মকর্তা, পরিদর্শক ও সুপারভাইজারগণ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে