বাগাতিপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪; সময়: ৬:২৩ অপরাহ্ণ |
বাগাতিপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: যথাযোগ্য মর্যাদায় ও বর্নাঢ্য আয়োজনে সারাদেশের ন্যায় নাটোরের বাগাতিপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধ্বনির মাধ্যমে কার্যক্রম শুরু হয়।

জাতীয় পতাকা উত্তোলন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মডেল থানা, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা, উপজেলা প্রেসক্লাবসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরসমূহ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযোদ্ধা ও পরিবারের সংবর্ধনা, আলোচনা সভা, হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন, আলোকসজ্জাসহ সকল শহীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় মসজিদ, মন্দির, গীর্জায় প্রার্থনা-দোয়া অনুষ্ঠিত হয়। পরে সকল সরকারি আঁধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত ভবন, দোকান ও ব্যাক্তি মালিকানাধীন বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে মডেল থানা, আনসার ভিডিপি বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা শারিরীক কসরত ডিসপ্লে ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদর্শন, ব্যাজ পড়ানো, পায়রা উড়ানো, খেলাধুলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন আয়োজিত এসব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাইমেনা শারমীন’র সভাপতিত্বে ও শিল্পকলা একাডেমির প্রশিক্ষক আরশাদ মাহমুদ’র সঞ্চালনায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ। অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, মহিলা ভাইস চেয়ারম্যান খোদীজা বেগম শাপলা, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, বাগাতিপাড়া পৌরসভার মেয়র এ.কে.এম. শরিফুল ইসলাম লেলিন, জেলা আ’লীগের উপদেষ্টা অধ্যাপক আবুল হোসেন ও সেকেন্দার রহমান, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া মমতাজ, বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নান্নু খান, বাগাতিপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ (ভার.) খলিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগ’র সভাপতি (ভার.) সুকুমার মুখার্জি ও সাধারণ সম্পাদক মজিবর রহমান, উপজেলা প্রেসক্লাব’র সভাপতি বীর মুক্তিযোদ্ধার সন্তান রফিকুল ইসলাম রোজ, ক্যাব’র সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তপু ও বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভার.) অনিতা রানী প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সুধীজন, সাংবাদিক ও জনপ্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

এদিকে উপজেলায় অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে এ দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে