ভারতের নির্বাচন : আভাস বুঝে ফের মন্ত্রী-প্রার্থীদের দৌঁড়ঝাপ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪; সময়: ১২:০৩ অপরাহ্ণ |
ভারতের নির্বাচন : আভাস বুঝে ফের মন্ত্রী-প্রার্থীদের দৌঁড়ঝাপ

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফা শেষ। ভোটের পরিস্থিতি বুঝিয়ে দিয়েছে কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের অঙ্ক কঠিন হয়েছে বিজেপির কাছে। তাই বিজেপি বুঝতে পেরেছে তাদের সভার পরিমাণ বাড়াতে হবে। এই কারণে আবার পশ্চিমবঙ্গে যাচ্ছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিছুদিন আগে বালুরঘাটে সভা করে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এবার সরাসরি শৈলশহর দার্জিলিং লোকসভা কেন্দ্রে সভা করবেন তিনি।

এদিকে, রবিবার দার্জিলিং লোকসভা কেন্দ্রে সভা করবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। মুর্শিদাবাদ, মালদাও সভা করবেন তিনি। দার্জিলিংয়ে অমিত শাহের সভা খুব গুরুত্বপূর্ণ। কারণ এখানে বিজেপির প্রার্থীর বিরুদ্ধেই প্রার্থী হয়েছেন বিজেপির আরেক বিধায়ক।

এই দার্জিলিং লোকসভা কেন্দ্রে ২০১৯ সালে জয়ী হন বিজেপির রাজু বিস্তা। এবারও তার উপরই ভরসা রেখেছে বিজেপি। কিন্তু দ্বিতীয়বার এই কেন্দ্র থেকে রাজু বিস্তা জিতে আসতে পারবেন কিনা তা নিয়ে সন্দিহান সবপক্ষই। কারণ রাজুর কাছ থেকে সাধারণ মানুষজন উপকৃত হননি বলে অভিযোগ। তাই জেতা আসন ধরে রাখা চ্যালেঞ্জের। তাই এবার পাহাড়ে সভা করবেন অমিত শাহ। দ্বিতীয় দফায় অর্থাৎ ২৬ এপ্রিল পাহাড়ে ভোট রয়েছে। রবিবার পাহাড়ে সভা করবেন রাজনাথ সিংও। তৃণমূল কংগ্রেস এখানে হেভিওয়েট প্রার্থী দিয়েছে। এটাতে আরও চাপ বেড়ে গিয়েছে বিজেপির।

অমিত–রাজনাথের দার্জিলিং সভা তাই বেশ তাৎপর্যপূর্ণ। তবে এখানে থেমে থাকবেন না তারা। দার্জিলিং থেকে মালদা উত্তর আসনে সভা করতে আসবেন রাজনাথ সিং। ২০১৯ সালে এখানে জিতেছিলেন বিজেপির খগেন মুর্মু। এবারও তিনিই বিজেপির প্রার্থী। আবার রবিবার নবাবের জেলা মুর্শিদাবাদে সভা করবেন রাজনাথ সিং।

এখানে ইতিমধ্যেই সভা করে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রাজনাথের সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে গতবছর তৃণমূল কংগ্রেস প্রার্থী আবু তাহের খানের কাছে হেরে যান বিজেপি প্রার্থী হুমায়ুন কবির। তৃতীয় স্থানে ছিলেন। এবার আবু তাহের খানের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে গৌরীশঙ্কর ঘোষকে। সিপিএমের প্রার্থী রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাই এই আসনে এবার রাজনাথ সিংয়ের জনসভা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে