আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য হলেন ড. সুজন সেন

প্রকাশিত: মে ১৭, ২০২৪; সময়: ৩:৪৩ অপরাহ্ণ |
আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য হলেন ড. সুজন সেন

নিজস্ব প্রতিবেদক, রাবি : বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুজন সেন। বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল কর্তৃক সম্প্রতি পাঠানো এক চিঠি থেকে এই তথ্য জানা গেছে।

চিঠিতে ড. সুজন সেনকে আগামী ২২ মে আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সভায় স্বাগত জানিয়ে বলা হয়েছে, ‘২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে আমাদেরকে আলোকিত করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি।

আগামী ২২ মে বিকাল ৪ ঘটিকায় মঞ্চসারথি আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সম্মানিত সদস্য হিসেবে আপনার উপস্থিতি একান্ত কাম্য।

সদস্য পদ প্রাপ্তির বিষয়ে ড. সুজন সেন বলেন, একজন বিশ্ববিদ্যালয় পর্যায়ের চারুকলার শিক্ষক হিসেবে আমি সবসময় বাঙালি সংস্কৃতিকে বুকে ধারণ করি। বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য পদ প্রাপ্তি আমার জন্য আনন্দের।

সাংস্কৃতিক অঙ্গনে বঙ্গবন্ধুর আদর্শকে ফুটিয়ে তুলে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার যে প্রত্যয় সেটিকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে সামনের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করব এবং একটি সংস্কৃতিমণা স্মার্ট বাংলাদেশ গঠনে আমরা সচেষ্ট হব। পদ প্রাপ্তির জন্য আমি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য, ড. সুজন সেন বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদের সদস্য, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাবি শাখা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র সভাপতির দায়িত্বে আছেন।

শিক্ষকতার পাশাপাশি তিনি ইতোপূর্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের নির্বাচিত প্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। সংস্কৃতি বিষয়ে তার বেশকিছু প্রকাশনাও রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে