আমাদের টাকা খায় পুলিশ ও আ. লীগ নেতারা

প্রকাশিত: মে ২০, ২০২৪; সময়: ৩:০৫ অপরাহ্ণ |
খবর > জাতীয়
আমাদের টাকা খায় পুলিশ ও আ. লীগ নেতারা

পদ্মাটাইম ডেস্ক : ঢাকা মহানগরীতে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের দাবিতে রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চালক ও মালিকরা। সোমবার সকাল ৯টার দিকে যাত্রাবাড়ী-ডেমরা সড়কের কাজলারপাড় এলাকায় এ বিক্ষোভ করেন তারা। এ সময় পুলিশের বাধার মুখে সড়ক ত্যাগ করতে বাধ্য হন বিক্ষোভকারীরা। তাদের মোকাবিলায় সাঁজোয়াযান প্রস্তুত রাখা হয়। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল ইউটার্নের সামনে আরেক দল বিক্ষোভকারী জড়ো হতে দেখা যায়।

এ সময় পুলিশের ওপর বালু নিক্ষেপ করতে দেখা যায় বিক্ষোভকারীদের। তাদের সড়কে চলাচলকারী অটোরিকশা ভাঙচুর, ব্যাটারির তার ছিঁড়ে ফেলা ও চালকদের মারধর করতেও দেখা যায়। অবরোধের ফলে যাত্রাবাড়ী- ডেমরা সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভকারীরা বলেন, ব্যাটারিচালিত রিকশা নিয়ে রাস্তায় উঠলে পুলিশ ধরপাকড় করছে। গ্যারেজ থেকে রিকশার ব্যাটারি খুলে নিচ্ছে। আমরা যাব কোথায়? আমাদের অনেকের গাড়ি আটকে রেখেছে পুলিশ।

তারা আরও বলেন, আমাদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে গাড়ি বন্ধ করলে আমাদের ছেলেমেয়ে পরিবার-পরিজন কী খাবে। সন্তানদের শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন, কিস্তিতে কেনা গাড়ির কিস্তি কোথা থেকে চালাব। আমরা তো ফাইল আটকে টাকা নিইনি, আমরা খেটে খাই। কার্ডের নামে আমাদের কষ্টার্জিত লাখ লাখ টাকা খায় ট্রাফিক পুলিশ, থানা পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। আমরা কাজ করে খাই এবং কাজ করব। আমাদের রিকশা বন্ধ করা হলে লাখ লাখ লোক বেকার হয়ে যাব। চুরি, ছিনতাই ও মাদক ব্যবসা বেড়ে যাবে।

এদিকে হঠাৎ করে অটোরিকশা বন্ধের কারণে বিপাকে পড়েন অফিসগামীসহ সড়কে চলাচলকারীরা। তাদের গন্তব্য স্থানে পায়ে হেঁটে যেতে দেখা যায়। এ সুযোগে পায়ে চালিত রিকশাচালকরা ২০ টাকার ভাড়া ৫০ টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। এ নিয়ে রিকশাচালকের সঙ্গে পথচারীদের বাকবিতণ্ডাও করতে দেখা গেছে।

যাত্রাবাড়ী থানার ওসি আবুল হাছান বলেন, ব্যাটারিচালিত রিকশাচালক ও মালিকরা যাত্রাবাড়ী-ডেমরা সড়কে বিক্ষোভ করে কাজলার পাড় এসে জড়ো হন। আমরা তাদের বুঝিয়ে স্থান ত্যাগ করতে বলার পর তারা চলে যান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে