দুর্গাপুরে কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে কেন্দ্রে গেল নির্বাচনী সরঞ্জাম

প্রকাশিত: মে ২০, ২০২৪; সময়: ৭:৪৮ অপরাহ্ণ |
দুর্গাপুরে কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে কেন্দ্রে গেল নির্বাচনী সরঞ্জাম

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের সব রকম প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জামাদি।

ভোট গ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত থেকে এসব সরঞ্জামাদি বুঝে নিয়েছেন। তবে কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছানো হলেও ব্যালট পৌঁছানো হবে মঙ্গলবার সকালে।

সোমবার দুপুর থেকে উপজেলা পরিষদ হলরুম হতে বিতরণ করা হয়েছে এসব সরঞ্জামাদি। প্রতিটি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে কেন্দ্র ইনচার্জ উপস্থিত থেকে বুঝে নিয়েছেন ভোটের সরঞ্জামাদি। এরপর পুলিশ ও আনসার সদস্যদের পাহারায় নিয়ে যাওয়া হয়েছে নির্ধারিত কেন্দ্রে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে। এবার এই উপজেলায় ভোট গ্রহণ করা হবে ব্যালটে।

এই উপজেলায় এবার নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস (পুরুষ) চেয়ারম্যান পদে তিন জন ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে পুরুষ ভাইস চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোসাদ্দেক সরকার জিন্নাহ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে। এই পদে এখন দুইজন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা স্বীকৃতি প্রামাণিক জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তায় র‌্যাব, পুলিশ, আনসার ভিডিপির সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। এই নির্বাচনে এবার মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৬৭টি। আর ভোটার রয়েছেন এক লাখ ৫৯ হাজার ৯৩৩ জন। এরমধ্যে তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন।

উল্লেখ্য, দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ সরদার (ঘোড়া প্রতীক) ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক শরীফুজ্জামান শরিফ (মোটরসাইকেল প্রতীক)।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে আব্দুল কাদের মন্ডল (টিওবয়েল প্রতীক), শামীম ফিরোজ (তালা) প্রতীক ও মোসাব্বের সরকার জিন্নাহ (টিয়া পাখি প্রতীক) নিয়ে লড়ছেন। অপরদিকে, সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে বানেছা বেগম (ফুটবল প্রতীক) ও কোহিনুর বেগম (কলস প্রতীক) লড়ছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে