আড়াই ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত: জুন ৪, ২০২৪; সময়: ১:৩৪ অপরাহ্ণ |
আড়াই ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক

পদ্মাটাইমস ডেস্ক : রাণীনগরে চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেসের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে ট্রেন বিকল হওয়ার আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে উপজেলার বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় ট্রেনটির পেছনের বগির স্প্রিং সকাপ ভেঙে যায়।

এতে প্রায় আড়াই ঘণ্টা বন্ধ ছিল উত্তরবঙ্গের সঙ্গে ঢাকা ও খুলনার রেল যোগাযোগ। এরপর দুপুর ১২টা ২০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে রাণীনগর স্ট্রেশন ছেড়ে আত্রাইয়ের দিকে যাচ্ছিল। এ সময় রাণীনগরের বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় পৌঁছালে ট্রেনটির পেছনের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে যায়। এতে ট্রেনটি মাঝ পথেই দাঁড়িয়ে যায়।

প্রায় দেড় ঘণ্টা পর বিকল বগিটিকে রেখেই বরেন্দ্র এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশ্য ছেড়ে যায়। আর ওই ট্রেনের ‘ক’ বগি উদ্ধারের জন্য সান্তাহার থেকে বিকল্প ইঞ্জিন নিয়ে যাওয়া হয়। এতে এ রুটে চলাচলকারী সব ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। এরপর দুপুর ১২টা ২০ মিনিটে বিকল বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে রাখা হয়। এরপর এ রুটে চলাচলকারী সব ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রাণীনগর স্টেশন মাস্টার মো. মানিক বলেন, বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ‘ক’ নং বগির নিচে স্প্রিং সকাপ ভেঙে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। বিকল বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে নিয়ে আসা হয়েছে। এরপর দুপুর ১২টা ২০ মিনিটে সব ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে