ব্রাজিলিয়ান ফুটবলারকে আজীবন নিষিদ্ধ করতে চায় ইংলিশ এফএ

প্রকাশিত: জুন ৫, ২০২৪; সময়: ১১:২৬ পূর্বাহ্ণ |
খবর > খেলা
ব্রাজিলিয়ান ফুটবলারকে আজীবন নিষিদ্ধ করতে চায় ইংলিশ এফএ

পদ্মাটাইমস ডেস্ক : সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিল জাতীয় দলের মিডফিল্ডার লুকাস পাকেতার। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ওয়েস্ট হ্যামের হয়ে ক্লাব ফুটবলে ভালো করলেও দল ভালো পজিশনে থেকে মৌসুম শেষ করতে পারেনি। এর ওপর মরার উপর খাড়ার গাঁ হয়ে এসে জুটেছে ফুটবল থেকে আজীবন নিষেধাজ্ঞার হুমকিও।

স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে লুকাস পাকেতাকে আজীবন নিষিদ্ধ করতে চায় ইংলিশ ফুটবল এসোসিয়েশন (এফএ)।

মে মাসে চারটি ভিন্ন ভিন্ন অভিযোগে অভিযুক্ত হন পাকেতা। তার বিরুদ্ধে অভিযোগ ২০২২-২৩ মৌসুমে তিনি চারবার ইচ্ছে করেই হলুদ কার্ড দেখেছেন। লেস্টার সিটি, অ্যাস্টন ভিলা, লিডস ইউনাইটেড ও বোর্নমাউথের বিপক্ষে ম্যাচে এই কাণ্ড ঘটান। অভিযোগে বলা হয়, অন্তত ৬০ জন ব্যক্তি পাকেতার হয়ে বেটিং ধরেন যে তিনি এই ম্যাচে ইচ্ছাকৃতভাবে হলুদ কার্ড খাবেন।

ইংলিশ দৈনিক পত্রিকা দ্য সান-এর বরাত দিয়ে জানানো হয়, যদি পাকেতা দোষী সাব্যস্ত হন তাহলে তাকে আজীবন ফুটবল থেকে নিষিদ্ধ করা হবে। এতে করে মাত্র ২৬ বছর বয়সেই ফুটবল অধ্যায়ের ইতি ঘটতে পারে তার।

ইংলিশ ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি দিন নিষিদ্ধ থাকার ঘটনা এখন পর্যন্ত জো বার্টনের রয়েছে। বার্নলির এই ফুটবলার ১৩ মাস নিষিদ্ধ ছিলেন বেটিং রুলস ভঙ্গ করার অপরাধে।

তবে পাকেতাও ছেড়ে দিচ্ছেন না। ইতোমধ্যে নিজেকে নির্দোষ দাবি করে আইনি লড়াইয়ের প্রস্তুতি নিয়েছেন তিনি। চলতি মৌসুম শুরুর আগেই জানা যাবে পাকেতার কপালে কি জুটতে যাচ্ছে! তবে ব্রাজিলের হয়ে কোপা আমেরিকায় অংশ নিচ্ছেন তিনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে