এলডিডিপি জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন শান্ত সিংহ

প্রকাশিত: জুন ৫, ২০২৪; সময়: ২:১৩ অপরাহ্ণ |
এলডিডিপি জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন শান্ত সিংহ

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর বাস্তবায়নাধীন ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি), আওতায় প্রাণিসম্পদ খাতের সম্ভাবনা ও করণীয় বিষয়ে গবেষণাধর্মী প্রতিবেদন প্রণয়নের জন্য প্রিন্ট ও অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ। শান্ত সিংহের করা ‘তৃতীয় লিঙ্গের ক্ষমতায়ন: এলডিডিপি প্রকল্পের নীরব বিপ্লব’—শিরোনামে প্রতিবেদনটি সারাদেশে ব্যাপক সাড়া ফেলে।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন—মিজানুর রহমান (প্রথম স্থান, ডেইলি অবজারভার ), শান্ত সিংহ (দ্বিতীয় স্থান, বাংলা ইনসাইডার), রোকন উদ্দীন, (তৃতীয় স্থান, দ্য বিজনেস পোস্ট)। এছাড়া ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন—মাইনুল শোভন (প্রথম স্থান, বাংলাভিশন), মোহাম্মদ তৌহিদুর রহমান (দ্বিতীয় স্থান, একুশে টেলিভিশন), বায়েজিদ হোসেন (তৃতীয় স্থান, জিটিভি)।

এর আগে বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত এবং প্রাণিসম্পদ অধিদপ্তর বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) আওতায় বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ সহ দেশের ২৫ জন গণমাধ্যমকর্মীকে ‘এলডিডিপি জার্নালিস্ট ফেলোশিপ’ দেওয়া হয়। জার্নালিস্ট ফেলোশিপ প্রোগ্রামটি আয়োজনের সার্বিক দায়িত্ব পালন করেছে বেসরকারি গবেষণামূলক প্রতিষ্ঠান ‘পরিপ্রেক্ষিত’।

গণমাধ্যম প্রতিষ্ঠান পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীরের সঞ্চালনায় এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ.টি.এম. মোস্তফা কামাল, এলডিডিপির প্রকল্প পরিচালক মো. আব্দুর রহিম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা সহ প্রমুখ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে