বাগমারায় স্বাভাবিক প্রসব সেবা অবহিতকরণ কর্মশালা

প্রকাশিত: জুন ৫, ২০২৪; সময়: ৪:০৮ অপরাহ্ণ |
বাগমারায় স্বাভাবিক প্রসব সেবা অবহিতকরণ কর্মশালা

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলা হলরুমে এ কর্মশালা শুরু হয়ে বিকেলে ৩টার দিকে শেষ হয়।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্সিস ইউনিট এর বাস্তবায়নে বাগমারা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এ কর্মশালার আয়োজন করে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু মাসুদ খানের পরিচালনায় কর্মশালায় মূল সেসন পরিচালনা করেন বিভাগীয় পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল।

তিনি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলোতে সপ্তাহের সাত দিন এবং চব্বিশ ঘন্টা সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রম পরিচালিত হয় এমন তথ্য তুলে ধরেন। এসব বিষয়ে সকলকে সম্যক ধারণা প্রদান করেন পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল।

এসময় বক্তব্য রাখেন- উপ-পরিচালক ড: কুস্তরী আমিনা কুইন, সহকারী পরিচালক ডা. রাফিউন নাহার, সহকারী পরিচালক (সিসি) ডা. মাহাবুবুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসান আলী মোল্লা, জুনিয়র কনসালটেন্ট (গাইনী) ডা. আশরাফুন্নেছা মমি, তাহেরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ জিয়াউদ্দিন টিপু, গণিপুর ইউপি চেয়ারম্যান অ্যাড. মনিরুজ্জামান রঞ্জু, সোনাডাঙ্গা ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল ইসলাম প্রমুখ।

কর্মশালায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, ইউপি চেয়্যারম্যান, সংরক্ষিত আসনের নারী সদস্য এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে