সুজানগরের নাজিরগঞ্জে সংখ্যালঘুর জমি দখল করে স্পিডবোটের অফিস ঘর নির্মাণের অভিযোগ

প্রকাশিত: জুন ৫, ২০২৪; সময়: ৭:২২ অপরাহ্ণ |
সুজানগরের নাজিরগঞ্জে সংখ্যালঘুর জমি দখল করে স্পিডবোটের অফিস ঘর নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর (পাবনা) পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ফেরিঘাট এলাকায় এক হিন্দু পরিবারের পৈত্রিক সম্পত্তি জবর দখল করে অবৈধভাবে স্পিডবোর্টের অফিস ঘর নির্মাণের অভিযোগ উঠেছে।

জানাযায়, উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের নাজিরগঞ্জ ফেরীঘাট এলাকায় স্বর্গীয় শংকর দত্ত ও শুধাংশ দত্তদের পৈত্রিক সম্পত্তিতে ক্ষমতাসীন দলের স্থানীয় একটি প্রভাবশালী মহল হিন্দু এ পরিবারের সম্পত্তিতে অবৈধভাবে স্পিডবোর্টের একটি টিনের অফিস ঘর নির্মাণ করে সেখানে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার একটি ছবি টানিয়ে প্রায় এক বছর ধরে দখল করে রেখেছে। এ বিষয়ে স্বর্গীয় শংকর দত্তের স্ত্রী মুক্তা দত্ত কান্না জড়িত কন্ঠে বুধবার যুগান্তরকে জানান, অনুমতি না নিয়েই সম্পুর্ণ অবৈধভাবে আমাদের সম্পত্তিতে টিনের ঘর নির্মাণ করে স্থানীয় প্রভাবশালী একটি মহল স্পিডবোর্টের অফিস করেছে। আমরা সংখ্যালঘু পরিবারের লোক হওয়ায় ঘর নির্মাণকরা দখলকারীদের বিরুদ্ধে কোন কথা বলতে পারছি না।

তাই আমাদের এ সম্পত্তি থেকে অবৈধভাবে নির্মাণ করা স্পিডবোর্টের অফিস ঘর সরিয়ে নেবার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করছি। এ ঘটনায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সুজানগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মি. তরিত কুমার কুন্ডু নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে জানান, আমরা হিন্দু সম্প্রদায়ের লোকেরা কি এদেশের মানুষ না? আমরা কি এদেশে থাকতে পারবোনা। হিন্দু পরিবারের ওই সম্পত্তি থেকে অবৈধভাবে নির্মাণ করা স্পিডবোর্টের অফিস ঘর দ্রুত সরিয়ে ফেলতে ও জায়গাটি দখলমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

সরানো না হলে সকল সংখ্যালঘু পরিবারের সদস্যদের সাথে নিয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির পালনের ঘোষণা দেন তিনি। এ বিষয়ে সুজানগর থানার ওসি জালাল উদ্দিন বলেন, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি।ঘটনাস্থলে গিয়ে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মীর রাশেদুজ্জামান রাশেদ জানান, বিষয়টি সম্পর্কে সংখ্যালঘু ওই পরিবারের সদস্যরা আমাকে মৌখিকভাবে অবগত করেছেন। বুধবার ঘটনাস্থল পরিদর্শন করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে