এনডিএর বিজয়ে মোদিকে শেখ হাসিনার শুভেচ্ছা

প্রকাশিত: জুন ৫, ২০২৪; সময়: ৯:০২ অপরাহ্ণ |
খবর > জাতীয়
এনডিএর বিজয়ে মোদিকে শেখ হাসিনার শুভেচ্ছা

পদ্মাটাইমস ডেস্ক : বুধবার (৫ জুন) মোদিকে পাঠানো চিঠিতে শেখ হাসিনা বলেন, ১৮তম লোকসভা নির্বাচনে এনডিএর নিরঙ্কুশ বিজয়ে বাংলাদেশের পক্ষ থেকে আমি আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই।

বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নেতা হিসেবে আপনি ভারতের জনগণের আশা-আকাঙ্ক্ষা বহন করেন। আপনার দৃঢ়প্রত্যয়ী বিজয় নেতৃত্ব, প্রতিশ্রুতি এবং দেশের প্রতি আস্থা ও আত্মবিশ্বাস বাড়ায়, যোগ করে শেখ হাসিনা।

তিনি আরও বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস যে আমাদের বন্ধুত্বপূর্ণ এবং ঘনিষ্ঠ সম্পর্ক সব ক্ষেত্রেই অব্যাহত থাকবে। কারণ, আপনি টানা তৃতীয় মেয়াদে পুনর্নবীকরণ ম্যান্ডেট নিয়ে যাত্রা শুরু করবেন। আমি আপনাকে আশ্বস্ত করি, ভারতের বিশ্বস্ত বন্ধু হিসেবে বাংলাদেশ দুদেশের জনগণের উন্নতির পাশাপাশি একটি সমৃদ্ধ ও শান্তিপূর্ণ অঞ্চলের জন্য কাজ করে যাবে।

আগামী দিনে মোদির সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ বলেও জানিয়েছেন শেখ হাসিনা।

কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত ফল অনুযায়ী ২৪০টি আসনে জয় পেয়েছে ক্ষমতাসীন দল বিজেপি। ৯৯টি আসনে জয় পেয়েছে প্রধান বিরোধী দল কংগ্রেস।

ভারতের পার্লামেন্টের নিম্নকক্ষ ৫৪৩ সদস্যের লোকসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে একটি দল বা জোটের ২৭২টি আসন প্রয়োজন। প্রাপ্ত ফলাফলে কোনো দলই এককভাবে সরকার গঠনের সুযোগ পাচ্ছে না।

তবে ঘোষিত ফল অনুযায়ী জোটগতভাবে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) মোট আসন সংখ্যা দাঁড়িয়েছে ২৯৩টি। অন্যদিকে কংগ্রেসের নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের মোট আসন সংখ্যা ২৩৩টি। ফলে জোটের দিক দিয়ে এনডিএ যেহেতু ম্যাজিক ফিগার পেয়েছে নিয়ম অনুযায়ী তারাই সরকার গঠন করবে। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও মঙ্গলবার এক ভাষণে তৃতীয়বারের মতো ক্ষমতা গ্রহণের কথা বলেছেন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে