ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ২৫০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো বিকাশ

প্রকাশিত: জুন ৬, ২০২৪; সময়: ১:৫৬ অপরাহ্ণ |
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ২৫০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো বিকাশ

পদ্মাটাইমস ডেস্ক : সম্প্রতি দেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানা প্রবল ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়াতে ৫০ লাখ টাকা অনুদান দিয়েছে বিকাশ। বেশি ক্ষতিগ্রস্ত ২৫০০ পরিবারের কাছে ইতোমধ্যেই পৌঁছে গেছে এই অনুদান।

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগের অংশ হয়ে পরিবার প্রতি ২০০০ টাকা করে জরুরি সহায়তা দিয়েছে বিকাশ। যা দিয়ে চার জনের একটি পরিবারের দু’সপ্তাহের খাবারের ব্যবস্থা করা সম্ভব। ক্ষতিগ্রস্তরা অনুদানের এই অর্থ সরাসরি তাদের বিকাশ অ্যাকাউন্টে গ্রহণ করেছেন। কোনো চার্জ ছাড়াই অনুদানের এই অর্থ ক্যাশ আউট করতে পারছেন তারা।

এছাড়াও, ব্র্যাকের ‘ডাকছে আমার দেশ’ উদ্যোগে বিকাশ অ্যাপের ‘ডোনেশন’ আইকন থেকে ব্র্যাক নির্বাচন করে অথবা সরাসরি ব্র্যাকের বিকাশ মার্চেন্ট নাম্বার- ০১৭৩০৩২১৭৬৫-এ যে কেউ যেকোনো স্থান থেকে সামর্থ অনুযায়ী রেমালে ক্ষতিগ্রস্তদের জন্য অর্থ অনুদান করতে পারছেন।

গত ২৬ মে রাতে বাংলাদেশে আঘাত হানা ঘূর্ণিঝড় রেমাল এবং তার সাথে আসা জলোচ্ছ্বাসে উপকূলীয় এলাকায় লাখ লাখ মানুষ সরাসরি আক্রান্ত হয়েছেন, যাদের অনেকেরই বসতবাড়ি সম্পূর্ণ বা আংশিকভাবে বিধ্বস্ত হয়েছে, হারিয়েছেন মাঠের ফসল, প্রাণিসম্পদ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে