হারের দায় আফ্রিদি-আমিরের কাঁধে দিলেন বাবর

প্রকাশিত: জুন ৭, ২০২৪; সময়: ১১:৫৮ পূর্বাহ্ণ |
খবর > খেলা
হারের দায় আফ্রিদি-আমিরের কাঁধে দিলেন বাবর

পদ্মাটাইমস ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। আইসিসির সহযোগী এই দেশের বিপক্ষে সুপার ওভারে হেরেছে বাবর আজমের দল। এই হারের পেছনে বোলারদের দায় দেখছেন অধিনায়ক।

শুরুতে ব্যাটিং করতে নেমে নতুন বল খেলতে হিমশিম খেয়েছেন পাকিস্তানের ব্যাটাররা। প্রথম পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মাত্র ৩০ রান যোগ করতে পেরেছেন তারা। তবে যুক্তরাষ্ট্র শুরু থেকেই সাবলীল ব্যাটিং করেছে। নতুন বলে বাড়তি কোনো সুবিধা আদায় করতে পারেননি শাহিন আফ্রিদি-মোহাম্মদ আমিররা।

ম্যাচ শেষে বাবর বলেন, ‘এমনকি দ্বিতীয় ইনিংসে আমার মনে হয়েছে যে, আমরাও সাহায্য পেয়েছি। কিন্তু বোলিংয়ের দিক থেকে আমরা সঠিক মানে ছিলাম না। প্রথম দশ ওভারে আমাদের ঘাটতি ছিল।

এরপর আমরা ঘুরে দাঁড়িয়েছি। কিন্তু এর আগেই তারা মোমেন্টাম পেয়ে যায়। তবে আমাদের যে মানের বোলার আছে, এই সংগ্রহ ডিফেন্ড করা উচিত ছিল। এই পিচে আমাদের বোলিংয়ের জন্য এটি জেতার মতো স্কোর ছিল।’

বাবর মনে করেন, এদিন নিজেদের মানের ধারেকাছেও বোলিং করতে পারেনি তাদের বোলাররা। তিনি বলেন, ‘আমরা বোলিংয়ে এর চেয়ে ভালো। প্রথম ছয় ওভারে আমরা উইকেট নিতে পারিনি।

মাঝের ওভারে যদি আপনার স্পিনাররা উইকেট নিতে না পারে, তাহলে চাপটা চলে আসে। দশ ওভার পর আমরা ঘুরে দাঁড়িয়েছি। কিন্তু তারা যেভাবে সুপার ওভারে খেলাটি শেষ করেছে, কৃতিত্ব অবশ্যই যুক্তরাষ্ট্র দলকে দিতে হবে।’

সুপার ওভারে বোলিং করতে এসে বেশ কিছু অতিরিক্ত রান দিয়েছেন মোহাম্মদ আমির। সবমিলিয়ে তার ওভার থেকে ১৮ রান নিয়েছে যুক্তরাষ্ট্র। সুপার ওভার নিয়ে বাবর বলেন, ‘সে অভিজ্ঞ বোলার। সে জানে কীভাবে বোলিং করতে হয় এবং আমরা সে অনুযায়ীই ফিল্ডিং সাজিয়েছিলাম।

কিন্তু আমার মনে হয় যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যানেরা বেশ স্মার্ট। বল উইকেটকিপারের হাতে থাকতেও তারা দৌড়েছে (রানের জন্য)। সুপার ওভারে এটা তাদের জন্য প্লাস পয়েন্ট ছিল।’

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে