স্বস্তি নেই সবজির বাজারে

প্রকাশিত: জুন ৭, ২০২৪; সময়: ৪:২৫ অপরাহ্ণ |
স্বস্তি নেই সবজির বাজারে

পদ্মাটাইমস ডেস্ক : সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে বেড়েছে সবজির দাম। প্রায় প্রতিটি সবজির দাম ১০-২০ টাকা বেড়েছে। এ ছাড় মাছ ও মাংসের দাম আগের মতোই বাড়তি রয়েছে। এর জন্য অবশ্য সরবরাহ সংকটকে দায়ী করছেন বিক্রেতারা।

শুক্রবার (৭ জুন) রাজধানীর যাত্রাবাড়ী, কারওয়ান বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে। এ ছাড়া টমেটো ৯০ টাকা কেজি, বেগুন ৮০ টাকা, পেঁপে কেজি ৫০ টাকা, গাজর ১৫০ টাকা, করলা ৬০ টাকা, শসা ৫৫ টাকা, কাঁকরোল ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া লাউ বিক্রি হচ্ছে ৮০ টাকা পিস।

এদিকে চলতি সপ্তাহেও কমেনি আলুর দাম। প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৬০ টাকা করে। পেঁয়াজ মানভেদে বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়।

এ ছাড়া প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২০০ টাকা করে। আর তেলাপিয়া মাছ ২৮০ টাকা, চিংড়ি ৬২০ টাকা, শিং ৩২০ টাকা, ছোট পাঙাশ ১৮০ টাকা, টেংরা কেজি ৩০০ টাকা এবং ইলিশ সাইজ ভেদে ১২০০ থেকে ১৬৬০ টাকায় বিক্রি হচ্ছে।

আর প্রতি কেজি ব্রয়লার ১৮৫ টাকা, সোনালি মুরগি ৩৪০ টাকা, পাকিস্তানি মুরগি ৩০০ টাকা এবং লাল লেয়ার ৩৬০ টাকায় বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, গরমের কারণে বর্তমানে বাজারে পণ্যের সরবরাহ কম। তবে চাহিদা বেশি। তাই দাম একটু বেশি। এ ছাড়া সামনে ঈদুল আজহা, জিনিসপত্রের দাম কমবে কি না এর কোনো নিশ্চয়তা নেই।

আশরাফুল আলম নামের এক ক্রেতা বলেন, বাজারে যে টাকা নিয়ে এসেছিলাম, তা দিয়ে মনে হয় না অর্ধেক বাজার করতে পারব। আমাদের সাধারণ মানুষের কথা তো কেউ ভাবে না। প্রতিবছর নতুন নতুন বাজেট আসবে, কিন্তু আমাদের একটু স্বস্তি আসবে কবে?

দিদারুল ইসলাম নামের আরেক ক্রেতা বলেন, বাজেটে আসলে সাধারণ মানুষের কথা থাকে না। বাজারে সব কিছুর দামই বেশি। এর কোনো পরিবর্তন হয় না।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে