বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

প্রকাশিত: জুন ৭, ২০২৪; সময়: ৭:৩৮ অপরাহ্ণ |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের উদ্যোগে আয়োজিত টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক একটি কর্মশালা পরিচালনা করেছেন চ্যানেল ২৪-এর সাংবাদিক আশ্বাস এম এ চৌধুরী।

৬ জুন বৃহস্পতিবার বিকেল ৩টায় জেসিএমএস বিভাগের কোঅর্ডিনেটর শাতিল সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘ইনোভেটিভ স্টোরি টেলিং ফর টিভি জার্নালিজম অ্যান্ড পাবলিক ইন্টারেস্ট জার্নালিজম‘ শীর্ষক এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা এবং বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার সুরঞ্জিত মণ্ডল।

সমকালীন সাংবাদিকতার গুরুত্বপূর্ণ দুইটি দিক ভিডিও চিত্রের মাধ্যমে সৃজনশীল উপায়ে সংবাদ তুলে ধরা এবং জনস্বার্থ বিষয়ক সাংবাদিকতা সম্পর্কে খুবই তাৎপর্যপূর্ণ আলোচনা করেছেন আশ্বাস চৌধুরী। চৌধুরী পেশাদার সাংবাদিক যে অভিজ্ঞতা অর্জন করেছেন তার আলোকে বিভিন্ন উদাহরণ কর্মশালায় তুলে ধরেন।

বাংলাদেশে সাংবাদিকতা পেশার চ্যালেঞ্জ, সম্ভাবনা ও গুরুত্ব, সাংবাদিকতা পেশার জন্য অনুসরণীয় নীতি-নৈতিকতাসহ বিভিন্ন বিষয়েও তিনি আলোকপাত করেন। তিনি কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।

টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক এইকর্মশালায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের প্রায় ১০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অন্যান্যদের মধ্যে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জেসিএমএস বিভাগের শিক্ষক সাজ্জাদ হোসাইন, মোহাম্মদ রাকিব হোসাইন এবং তন্দ্রা মণ্ডল উপস্থিত ছিলেন।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে