ডেনিস প্রধানমন্ত্রীর ওপর হামলা

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ১১:১৯ পূর্বাহ্ণ |
ডেনিস প্রধানমন্ত্রীর ওপর হামলা

পদ্মাটাইমস ডেস্ক : প্রকাশ্যে হামলার শিকার হয়েছেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন। শুক্রবার (৭ জুন) সন্ধ্যায় দেশটির রাজধানী কোপেনহেগেনের একটি চত্বরে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ওপর হামলার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। হামলার সময় ওই ব্যক্তি ফ্রেডিরিকসেনের দিকে হেঁটে আসেন এবং তার গায়ে আঘাত করেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়- হামলার ঘটনায় ফ্রেডিরিকসেন হতবাক হয়ে পড়েছেন। তার ওপর এমন সময় হামলা হয়েছে; যার দুই দিনের মাথায় দেশটিতে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন।

ডেনমার্কের টিভি২-এর খবরে বলা হয়, এই হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তার দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনী কাজে অংশ নিয়েছিলেন। এদিকে হামলার ঘটনাটিকে ঘৃণ্য কাজ বলে উল্লেখ করেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রধান উরসুলা ভন ডার লেন।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, কেন প্রধানমন্ত্রী ফ্রেডিরিকসেনের ওপর এই হামলা হয়েছে; তা তদন্ত করা হচ্ছে। তারা তাৎক্ষণিক এর চেয়ে বেশি কিছু জানাতে অস্বীকৃতি জানিয়েছে। ঘটনাস্থলে কর্মরত এক কর্মকর্তা জানিয়েছেন— ওই ঘটনার পরপরই সেখান থেকে প্রধানমন্ত্রীকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

ডেনমার্কের টিভি২-এর খবরে বলা হয়, এই হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তার দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনী কাজে অংশ নিয়েছিলেন।

দেশটির চলমান জোট সরকারের মধ্যে সবচেয়ে বড় দল হিসেবে রয়েছে ফ্রেডিরিকসেনের দল। এখন পর্যন্ত এই দলই নির্বাচনে নেতৃত্ব দিয়ে আসছে। তবে গত কয়েক মাস ধরে দলটির জনসমর্থন অনেকটা কমতির দিকে।

উল্লেখ্য, গত ১৫ মে ইউরোপের আরেক দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর প্রকাশ্যে গুলির ঘটনা ঘটেছিল। গুরুতর আহত অবস্থা থেকে তিনি বেঁচে ফিরলেও; তাকে বেশ কিছু অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে। সূত্র: বিবিসি

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে