আজ ‘বেস্ট ফ্রেন্ড’ দিবস

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ১১:৫৪ পূর্বাহ্ণ |
আজ ‘বেস্ট ফ্রেন্ড’ দিবস

পদ্মাটাইমস ডেস্ক : ব্রিটিশ ভারতীয় ঔপন্যাসিক ও প্রাবন্ধিক বলেছিলেন, ‘জীবনের কুকিতে বন্ধুরা হল চকোলেট চিপস এর মতো’। বন্ধুত্ব এমন এক মূল্যবান সম্পদ, যা আমাদের জীবনে অনেক ভালো কিছু অর্জন করতে সাহায্য করে।

গোটা জীবনজুড়ে হাজার হাজার বন্ধু হয়। জীবনের শেষ দিন পর্যন্ত থেকে যায় কজন! সত্যিকারের বন্ধু, প্রিয় বন্ধু, পরম বন্ধু, ইংরেজিতে যাকে বলে ‘বেস্ট ফ্রেন্ড’।

আজ ৮ জুন, বিশ্ব ‌‘বেস্ট ফ্রেন্ড’ দিবস। প্রতিবছর এ দিনটিকে স্মরণীয় করতে অনেক রকমের পরিকল্পনা থাকে ‘বেস্ট ফ্রেন্ড’- কে নিয়ে।

গবেষণা বলছে, প্রতি ১২ জনে একজন হয় পরম বন্ধু। আবার একই সময়ে মানুষের দুইয়ের অধিক ‘বেস্ট ফ্রেন্ড’ থাকে না। ঠিক যেন প্রেমের মতোই ব্যাপার।

কবে পালন করা হয় বেস্ট ফ্রেন্ড ডে-

প্রতি বছর ৮ জুন পালন করা হয় বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস। এই বছর শনিবার পড়েছে এই দিনটি।

কেন পালন করা হয় বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস?

প্রিয় বন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানানোর উদ্দেশ্যেই পালন করা হয় এই দিনটি। আপনার জীবনে তার ভূমিকা কতখানি, তা মনে করিয়ে দেওয়ার মাধ্যমেই আপনি পালন করতে পারেন এই দিনটি।

বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবসের ইতিহাস-

১৯৩৫ সালের ৮ জুন এই দিনটিকে পালন করার স্বীকৃতি দেয় মার্কিন কংগ্রেস। আগস্ট মাসের প্রথম রবিবার জাতীয় বন্ধুত্ব দিবস এবং ৮ জুন বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস পালন করার কথা ঘোষণা করে তারা। এই সময় এই দিনটি জনপ্রিয় না হলেও সময়ের সাথে সাথে এবং সোশ্যাল মিডিয়ার কল্যাণে আজ এই দিনটি ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে বিশ্ব জুড়ে।

কীভাবে আপনি পালন করবেন বিশ্ব বেস্ট ফ্রেন্ড দিবস-

সারাদিনের ব্যস্ততার মধ্যেও সময় বের করে নিজের প্রিয় বন্ধুর সঙ্গে সময় কাটান। চেষ্টা করুন, তার পছন্দের জিনিস তাকে উপহার দিয়ে তাকে আনন্দ দেওয়ার। জানান, আপনি তাকে কতটা ভালোবাসেন। এই ভাবেই একটা দিন ধার্য রাখুন আপনার প্রিয় বন্ধুর জন্য।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে