বিশ্বকাপে বাংলাদেশের জয় নিয়ে যা বললেন তামিম

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ১২:৪৫ অপরাহ্ণ |
খবর > খেলা
বিশ্বকাপে বাংলাদেশের জয় নিয়ে যা বললেন তামিম

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেটে আপাতত না থেকেও বড় এক নাম হয়ে আছেন তামিম ইকবাল। ক্রিকেট থেকে দূরে আছেন বেশ কিছুটা দিন। ক্যারিয়ারের সায়াহ্নে আছেন এই ওপেনার। ক্রিকেট পরবর্তী জীবনে ধারাভাষ্যে বা বিশ্লেষকের ভূমিকায় আসতে পারেন সেই আভাসও দিয়ে রেখেছেন সাবেক এই অধিনায়ক।

বিশ্বকাপে তাকে দেখা গেল ব্রডকাস্টিং পার্টনার স্টার স্পোর্টসে। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ২ উইকেটে জয়ের দিনে ম্যাচ শেষে সেখানে তাকে দেখা গেল বিশ্লেষকের ভূমিকায়।

তামিম নিজে লঙ্কানদের বিপক্ষে ভাঙা হাতে ব্যাট ধরে ইতিহাসের অংশ হয়ে ছিলেন। আজ সেই প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে জয়ে স্বাভাবিকভাবেই বেশ উচ্ছ্বসিত খান সাহেব।

স্টার স্পোর্টসের আলাপকালে তামিম বলেন, ‘সম্প্রতি বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বেশ কিছু ঘটনা ঘটেছে। নাগিন ডান্স দিয়ে শুরু, এরপর টাইমড আউট। এই জয়ে খুব খুশি।’

শনিবার (৮ জুন) ডালাসে রুদ্ধশ্বাস লড়াইয়ে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৪ রানে আটকে যায় লঙ্কানদের ইনিংস। ব্যাট করতে গিয়ে খুব একটা সহজে জয় পায়নি টাইগাররা। টপ অর্ডারের ব্যর্থতা আজও বাংলাদেশ ইনিংসের শিরোনাম হয়ে থাকবে।

তবে রানে ফেরা লিটনের ধৈর্যশীল ইনিংস, হৃদয়ের ২০০ স্ট্রাইকরেটের ঝড়ো ব্যাটিং আর মাহমুদউল্লাহ রিয়াদের ফিনিশিং এনে দেয় বাংলাদেশের মনে রাখার মতো এক জয়।

এমন জয়ের পর সাবেক এই অধিনায়কের মুখে আলাদা করে উঠে এলো মুস্তাফিজুর রহমানের নাম। তামিম মানছেন, ফিজ ভালো করলেই বাংলাদেশের ভাল করার সম্ভাবনা বাড়বে, ‘মুস্তাফিজের পারফরম্যান্স ভালো লেগেছে। কিছুদিন আগেও ভালো খেলতে পারছিল না, বাদও পড়েছিল। পরে আইপিএলে গিয়ে ধোনির সঙ্গে খেলেছে।

এরপর থেকে তাকে ভিন্ন এক বোলার মনে হচ্ছে। শান্তভাবে খেলছে। ও ভালো খেললে বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা বেড়ে যাবে।’

বাংলাদেশের সাম্প্রতিক বাজে পারফর্মের ভিড়ে এমন এক জয় স্বস্তিদায়ক বলেই মনে করেন তামিম , ‘জয়টা খুব দরকার ছিল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর অনেক সমালোচনা হয়েছে।

তাই এই জয় দলের জন্য খুব বড় ব্যাপার। ক্রিকেটাররা এখন মানসিকভাবে স্থির হতে পারবে। নিজেদের খেলাটা নিয়ে আরও ভালোভাবে ভাবতে পারবে।’

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে