রোববার বাজেটের প্রতিক্রিয়া জানাবে বিএনপি

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ১:০১ অপরাহ্ণ |
রোববার বাজেটের প্রতিক্রিয়া জানাবে বিএনপি

পদ্মাটাইমস ডেস্ক :  জাতীয় সংসদে ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট নিয়ে দলীয়ভাবে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। আগামীকাল রোববার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ প্রতিক্রিয়া জানাবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে একাধিক আলোচনা সভায় বাজেট প্রসঙ্গে কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার এক অনুষ্ঠানে তিনি বলেন, সরকারের প্রস্তাবিত বাজেট ‘কালো টাকা‘র। সুতরাং বাজেট নিয়ে কথা বলার দরকার নেই। আপনি ডেইলি স্টারের ফ্রন্ট পেইজের কার্টুনটা দেখেন, একটা বিশাল হাতি কতগুলো সাধারণ কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের ওপরে উঠে বসে আছে….. এই চমৎকার কার্টুনটা দেখবেন তাহলে বাজেটের চেহারা বুঝে যাবেন। এই বাজেট হচ্ছে কালো টাকার বাজেট। কালো টাকা কি করে সাদা করা যায় তার বাজেট, কি করে দুর্নীতি আরও বেশি করে করা যাবে তার বাজেট। মাল দেওয়া যায় তার বাজেট, কি করে দুর্নীতি আরও বিস্তৃত করা যায় তার বাজেট।

মির্জা ফখরুল বলেন, ট্রান্সপোর্ট সেক্টরে সবচেয়ে বেশি চুরি হয় বলেই সেখানে করাপশন বেশি। আনপ্রোডাক্টিভ খাতগুলো… ট্রান্সপোর্ট সেক্টরে আমাদের অবকাঠামো তৈরি হয় ঠিকই আছে… কিন্তু অবকাঠামোগুলো তো উন্নয়নের দিকে এগিয়ে যেতে হবে। এখানে দেখুন, বাজেটে ক্যাপিটাল ম্যাসিনারিজের ওপর ট্যাক্স বাড়ানো হয়েছে। ক্যাপিটাল মেশিনারিজে ট্যাক্স বাড়ানোর অর্থ কি? অর্থ হচ্ছে এখানে যেন ইন্ডাস্ট্রি না হয়। যন্ত্রপাতি যাতে আমদানি করতে না পারে, কলকারাখানা না হয়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে