এবার আইসিসির কাছে নালিশ জানাল ভারত

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ২:০৪ অপরাহ্ণ |
খবর > খেলা
এবার আইসিসির কাছে নালিশ জানাল ভারত

পদ্মাটাইমস ডেস্ক :  ওয়েস্ট ইন্ডিজ-আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছে ভারত। এর পর আগামীকাল দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। পাকিস্তান ম্যাচের আগে চোট পেয়েছেন দলের অধিনায়ক রোহিত শর্মা, যদিও চোট গুরুতর নয়। নেট প্র্যাকটিস করার সময় আঙুলে লাগল তার। অসমান বাউন্সে বিরক্ত বিরাট কোহলিও। এর পরই আইসিসির কাছে নালিশ জানাল ভারত।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে আয়োজন করতে গিয়ে ক্রিকেটের ক্ষতি করে ফেলেনি তো আইসিসি! এ মুহূর্তে এই প্রশ্নই ক্রিকেটমহলে। নেট প্র্যাকটিস করার সময় রোহিত শর্মার বাঁহাতের বুড়ো আঙুলে চোট লাগে। সঙ্গে সঙ্গে ফিজিও এসে তার শুশ্রুষা করেন।

এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই খেলার সময় জোস লিটিলের বলে চোট পেয়েছিলেন ভারত অধিনায়ক। অর্ধশতরান করার পর ব্যথায় আর খেলতে পারেননি তিনি, মাঠ ছেড়ে বেরিয়ে যান রিটায়ার্ড হার্ট হয়ে। এর পর আবার চোট পেলেন এই ওপেনার। তাও পাকিস্তান ম্যাচের আগে, যা নিয়ে চিন্তায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। রোহিতের পাশাপাশি বিরাটকেও অনুশীলনের সময় বিপাকে পড়তে দেখা যায়, যা নিয়ে এবার অভিযোগ জানাল বিসিসিআই।

আইসিসির কাছে ক্ষোভ প্রকাশ করেছে বিসিসিআই। সরকারিভাবে অভিযোগ না জানালেও পাকিস্তান ম্যাচের আগে অধিনায়ক দ্বিতীয়বার পিচের কারণে চোট পাওয়ায় বোর্ডের তরফে আইসিসির কাছে পিচ নিয়ে অভিযোগ জানানো হয়েছে।

এর আগে আইসিসি নিউইয়র্কের ড্রপ ইন পিচ নিয়ে নিজেদের বিরক্তির কথা জানিয়ে দেয়। সরাসরি নাসাউ কাউন্টির পিচ নিয়ে আইসিসি জানায়, সেখানকার পিচের আচরণ মোটেই প্রত্যাশিত নয়।

মাঠকর্মীরা মাঠ ও পিচের উন্নতির চেষ্টা চালাচ্ছেন, যাতে বাকি ম্যাচগুলোয় তুলনামূলকভাবে ভালোভাবে ব্যাটিং করার সুযোগ পান ব্যাটাররা। যদিও নতুন দেশে বিশ্বকাপের দায়িত্ব দিয়ে, মাঠ পরীক্ষা না করে কীভাবে বড় দলের খেলা দিল আইসিসি, সেই নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, মূল স্টেডিয়াম থেকে পাঁচ কিলোমিটার দূরে একটি পাবলিক পার্ক অনুশীলনের জন্য বরাদ্দ করা হয়েছে রহিত-কোহলিদের।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে