নাচোলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ৭:৩৫ অপরাহ্ণ |
নাচোলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, নাচোল : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ভূমিসেবা(৮-১৪) সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নাচোল উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার। উদ্বোধন কালে তিনি বলেন, সরকার উন্নত বাংলাদেশ বিনির্মানে স্মার্ট বাংলাদেশ ভিশন-২০৪১এর অন্যতম অগ্রাধিকারভূক্ত ক্ষেত্র।

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট গভনের্ন্স পরিকল্পনা গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় ভূমি সেবাকে সাধারণ মানুষের নিকট আরো সহজ লভ্য করার লক্ষ্যে ভূমি মন্ত্রানালয় বেশ কিছু যুগান্তকারী কার্যক্রম গ্রহন করেছে। আধুনিক প্রযুক্তিকে অর্ন্তভুক্ত করে ভূমি মন্ত্রানালয় ভূমি সেবাসমূহকে যুগোপযোগী করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ভুমি মন্ত্রনালয়ের অন্যতম উদ্যোগগুলো হলো- ভূমি পরিসেবায় অটোমেশন সিস্টেম প্রবর্তন, ই- মিউটেশন, অনলাইন ভূমি উন্নয়ন কর আদায় সিস্টেম, ডিজিটাল রেকর্ডরুম, ডাকযোগে খতিয়ান ও পচর্ড়া প্রাপ্তি, ডিজিটাল সার্ভেয়িং ও ম্যাপিং, অনলাইন জলমহল ইজারা, ল্যান জোনিং ,অনলাইন শুনানি সিস্টেম, হট লাইন সেবা(১৬১২২) ইত্যাদি। এছাড়া অনেকগুলো ডাটা বেইজ সম্বলিত ভূমি তথ্য ব্যাংক তৈরি করা হয়েছে।

তাই ভূমির যাবতীয় সেবা পেতে ভূমি অফিসে আসুন। কোন সমস্যায় পড়লে কোন মাধ্যম ছাড়াই সহকারী কমিশনারকে অবহিত করে সেবা গ্রহন করুন। স্মার্ট বাংলাদেশ বির্নিমানে আপনাদের সকলের সহযোগী কাম্য। সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান সেবা গ্রহীতাদের উদ্যোশে বলেন, ভূমি অফিসে না এসেই অনলাইনের মাধ্যমে নামজারির আবেদন করতে পারবেন, অনলাইন সার্টিফাইন পর্চা ও মৌজা মাপের জন্য আবেদন করতে পারবেন এবং ঘরে বসেই খতিয়ান বা ম্যাপ পেয়ে যাবেন, ভূমি উন্নয়ন কর দিতে পারবেন। এছাড়া www.landgov.bd তে প্রবেশ করে ইনামজারি আইকনে ক্লিক করে আবেদনটি কোন অবস্থায় আছে তা ট্র্যাক করে সংশ্লিষ্ট সহকারী কমিশনার ভূমি অফিসে যোগাযোগ করে অথবা অভিযোগ থাকলে কল সেন্টারে (১৬১২২) কল করে জানতে পারবেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারী, সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা, সেবা গ্রহীতা ও সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে