দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ৭:৩৭ অপরাহ্ণ |
দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর : ‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্য নিয়ে রাজশাহীর দুর্গাপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা ভূমি অফিসের আয়োজনে ৮ জুন হতে ১৪ জুন পর্যন্ত স্মার্ট ভূমি উন্নয়ন কর, স্মার্ট নামজারি, স্মার্ট খতিয়ান, স্মার্ট জমির ম্যাপের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্বীকৃতি প্রামাণিক।

ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন শেষে ইউএনও স্বীকৃতি প্রামাণিক বলেন, বর্তমান সরকারের আমলে সরকারি নানান সেবাতে আমুল পরিবর্তন এসেছে। এক সময় গ্রামাঞ্চলের মানুষকে কষ্ট করে ভূমির কাজের জন্য উপজেলা সদরে আসতে হতো। এখন সেসব সেবা হাতের মুঠোয়। ভূমি অফিসে আসার দরকার হবেনা। স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা বা যে কোনো সেবাদাতার কাছে গেলেই মিলবে ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী বলেন, অনলাইনে ঘরে বসেই এখন সবকিছু করা সম্ভব। শুধু ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট মেন্যুতে গেলেই সব তথ্য জেনে ভূমি সংক্রান্ত যে কোন প্রয়োজনীয় কাজ করা যাবে। এক্ষেত্রে প্রতিটি নাগরিক ভূমিকা রাখতে পারে স্মার্ট সেবা বাস্তবায়নে। তাই সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে এ সেবা নিতে ও সেবা পেতে আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, ভূমি অফিসের সার্ভেয়ার রণজিত কুমার, উপ-সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল ওয়াহেদ, গোলাম এজাজ, তানভীর আহম্মেদ, সার্টিফিকেট সহকারী মনিরুল ইসলাম, জমা সহকারী আনোয়ার হোসেন, নাজির শফিকুল ইসলাম, কম্পিউটার অপারেটর সজিব সরকার, সাইরাত সহকারী সালাউদ্দিন, সার্টিফিকেট পেশকার নাহিদ হাসান সহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে