সুজানগরে স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: জুন ৮, ২০২৪; সময়: ৭:৪১ অপরাহ্ণ |
সুজানগরে স্মার্ট ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

এম এ আলিম রিপন, সুজানগর : ‘স্মার্ট ভূমি সেবা,স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০২৪। উপজেলা ভূমি অফিস চত্বরে শনিবার সকালে ফিতা কেটে সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মো.আব্দুল ওহাব ও উপজেলা নির্বাহী অফিসার মীর রাশেদুজ্জামান রাশেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল ওহাব বলেন, ঘরে বসে সেবা নিতে সরকার সবকিছু অনলাইন করে দিয়েছে। কিন্তু এখনো অনেকে অনলাইন সেবা নিতে অন্যের দারস্থ হচ্ছেন। আর সে সুযোগে একটি চক্র সেবা গ্রহীতাদের ধোকা দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগও মাঝে মাঝে শোনা যায়। এ থেকে পরিত্রাণের জন্য সকলকে ই-সেবা গ্রহণ সম্পর্কে ভালোভাবে জানতে হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মীর রাশেদুজ্জামান রাশেদ জানান, ভূমি সেবা এখন ডিজিটালাইজড। ০৮ জুন থেকে শুরু হওয়া ভূমি সেবা সপ্তাহটি চলবে আগামী ১৪ জুন পর্যন্ত। আগামী ৭ দিন ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে অনলাইনে ভূমি উন্নয়ন কর এবং ‘১৬১২২’ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা সর্বোচ্চ গুরুত্ব প্রদান করা হবে।

এছাড়া রেজিস্ট্রশন- মিউটেশন আন্তঃসংযোগ,স্মার্ট ভূমি নকশা,স্মার্ট ভূমি রেকর্ড ও ম্যাপ,মর্টগেজ তথ্য যাচাই এবং স্মার্ট ভূমি-পিডিয়াসহ স্মার্ট ভূমি সেবা স্থাপনে ভূমি মন্ত্রণালয়ের পরিকল্পনার ব্যাপারে সম্যক ধারণা প্রদান করা হবে এই ভূমি সেবা সপ্তাহে। এছাড়া ভূমি সেবা সপ্তাহকালীন সেবাবুথ স্থাপনের মাধ্যমে বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমি সেবা দেওয়া হবে বলেও জানান তিনি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে