মোদির জয়ে উচ্ছ্বাস, ভারতে বিনিয়োগের জন্য মুখিয়ে ইলন মাস্ক

প্রকাশিত: জুন ৯, ২০২৪; সময়: ১১:১০ পূর্বাহ্ণ |
মোদির জয়ে উচ্ছ্বাস, ভারতে বিনিয়োগের জন্য মুখিয়ে ইলন মাস্ক

পদ্মাটাইমস ডেস্ক : সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে আশাতীত ফল হয়নি বিজেপি জোটের। যদিও তৃতীয়বারের মতো সরকার গঠন করছে এনডিএ। প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদি। মোদদের এই জয়ে উচ্ছ্বসিত মার্কিন শিল্পপতি ইলন মাস্ক।

তিনি জানান, ভারতে বিনিয়োগের জন্য তিনি মুখিয়ে আছেন।

রোববার তৃতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মোদি। তার আগে ইলন মাস্কের মতো ব্যক্তিত্বের থেকে এমন বার্তা নিঃসন্দেহে ভারতের অর্থনৈতিক মহলকে অনেক বেশি চাঙ্গা করবে।

এক্স হ্যান্ডেলে মাস্ক লিখেন, বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশে আবার নির্বাচনে জয়ী হওয়ার জন্য নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা। আগামী দিনে আমার কোম্পানি ভারতে কাজ করতে মুখিয়ে আছে।

মাস্ককে ধন্যবাদ জানিয়ে তার বার্তার প্রেক্ষিতে নরেন্দ্র মোদী লিখেছেন, আপনার শুভেচ্ছাবার্তা পেয়ে আপ্লুত। দক্ষ যুবশক্তি, সরকারের নীতি আর স্থায়ী গণতান্ত্রিক পরিবেশ বিনিয়োগের অনুকূল পরিবেশ দিতে তৈরি।

প্রসঙ্গত, গত বছর জুন মাসে নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হয়েছিল ইলন মাস্কের। তখন তিনি নিজেই জানিয়েছিলেন টেসলা, স্টারলিঙ্ক ভারতে ব্যবসা শুরু করতে চায়।

চলতি বছরের এপ্রিল মাসে ইলনের ভারতে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় টেসলা নিয়ে কিছু বিতর্ক থাকায় তিনি যাননি। সূত্রের খবর, এই বছর শেষের দিকে ভারত সফরে যাবেন ইলন মাস্ক। নিশ্চিতভাবে সেই সময় মোদির সঙ্গে তার বৈঠক হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে