কম কাজ করলে ভেবে চিন্তে করা যায় : পড়শী

প্রকাশিত: জুন ৯, ২০২৪; সময়: ১১:২২ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
কম কাজ করলে ভেবে চিন্তে করা যায় : পড়শী

পদ্মাটাইমস ডেস্ক : দরজায় কড়া নাড়ছে কোরবানির ঈদ। আর ঈদকে সামনে রেখে গান উপহার দিতে ব্যস্ত সংগীত শিল্পীরা। নিজেদেরকেও প্রস্তত করে নিচ্ছেন যে যার মত। তাদের একজন দেশের জনপ্রিয় সংগীত শিল্পী সাবরিনা পড়শী।

কিন্তু গান ছাড়াও তো অভিনয়ে আছেন পড়শী। এই মুহূর্তে কয়েকটা নাটকের কাজও তার হাতে রয়েছে। দুই বছর ধরে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি।

গত ঈদেও অভিনেতা ফারহান আহমেদ জোভানের সঙ্গে জুটি বেঁধে ‘প্রথম ভালোবাসা’ নামে একটি নাটকে কাজ করেছেন; সেখানেও এই গায়িকা রেখেছেন মেধার ছাপ। ফলে বরাবরের মত ভিউ এবং দর্শকপ্রিয়তায়ও এগিয়ে ছিল পড়শীর অভিনয়ের নাটকগুলো।

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে ঈদ বিশেষ কাজ প্রসঙ্গে কথা বলেছেন এই সংগীত শিল্পী। তিনি জানিয়েছেন, বেশ কিছু নাটকের ক্রিপ্ট তার হাতে আসলেও এই মুহূর্তে কোনো ঈদ নাটকে দেখা যাবে না তাকে। তাই এবার ঈদে বরং গানেই দেখা যাবে এই শিল্পীকে; দর্শকদের উপহার দেবেন নতুন গান।

পড়শীর কথায়, ‘এবার নতুন গান উপহার দেব। গানেই পাবেন।’

সুদীপ কুমার দীপের লেখা ‘এই দুটি চোখে’ শিরোনামে একটি গান আনছেন পড়শী। যার সুর, সংগীত করেছেন জুয়েল মোর্শেদ।

নাটকের কাজ প্রসঙ্গে পড়শী জানান, একটি ভালো কাজ বের করার ক্ষেত্রে গল্প বাছাইয়ের বেলায় খুবই সতর্ক থাকেন তিনি। সেক্ষেত্রে কাজ কম হলেও তাতে কোনো আপত্তি নেই শিল্পীর।

এ বিষয়ে পড়শী বলেন, ‘আমি খুব বেশি কাজ করার পক্ষে নই। নিজের পছন্দমতো কাজই করি। কম কাজ করলে ভেবে চিন্তে কাজ করা যায়। আমি কম ও ভালো কাজ করে শ্রোতা-দর্শকদের মাঝে থাকতে চাই।’

অভিনয় কেমন উপভোগ করছেন- এ প্রসঙ্গে পড়শী বলেন, ‘নাটকে অভিনয় শখের বশে শুরু হলেও এখন ধীরে ধীরে নিয়মিত করছি।’ তবে গানের সঙ্গেই যে তিনি সবসময় থাকবেন, সেটি স্পষ্ট করেছেন।

এর আগে পড়শী বলেছিলেন, ‘গানের পাশাপাশি যখন অভিনয়টা করছি, সেক্ষেত্রে আলাদা একটি এক্সাইটমেন্ট কাজ করে। ভালোলাগার এক্সাইটমেন্ট, ভয় সবকিছুই। অভিনয়ের ব্যাপারটা হল পুরোটাই শখের বশে করা, তাছাড়া কিছু না। প্রধানত আমি গায়িকা, তাই গান নিয়েই পুরোটা থাকা হয়।’

সম্প্রতি মুক্তি পেয়েছে পড়শীর ডুয়েট গান ভালোবাসা বলে কি তারে। গানটিতে একইসঙ্গে কণ্ঠ দিয়েছেন সংগীত শিল্পী ইমরান মাহমুদুল।

কিছু গল্পের নাম থাকেনা নামের একটি নাটকের গান এটি। গানটির সুর ও সংগীত পরিচালনায় ছিলেন রেজওয়ান শেখ। সুলতান এন্টারটেইনমেন্ট এর ব্যানারে প্রকাশ হয়েছে গানটি।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে