মোদীর শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: জুন ৯, ২০২৪; সময়: ৯:৫৮ অপরাহ্ণ |
মোদীর শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পদ্মাটাইমস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

রোববার সন্ধ্যায় নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মেয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ এশিয়া বিষয়ক আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ পুতুলকে নিয়ে অনুষ্ঠানস্থলে যান।

শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান, নেপালসহ কয়েকটি দেশের সরকার ও রাষ্ট্রপ্রদান মোদীর শপথ অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে আট হাজারের বেশি অতিথি ছিলেন। পরে তারা রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দেয়া ভোজসভায় যোগ দেবেন।

এর আগে, শনিবার দিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নয়াদিল্লিতে সফরকালে মোদীর সঙ্গে একান্ত বৈঠকের কথা রয়েছে শেখ হাসিনার। সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

এর আগে রোববার ভারতের বর্ষীয়ান রাজনীতিক বিজেপি নেতা লাল কৃষ্ণ আদভানি এবং নেপালের প্রধামন্ত্রী শেরিং তোবগের সঙ্গে সাক্ষাৎ করেন।

শপথ অনুষ্ঠান উপলক্ষে দিল্লিতে বিশাল আয়োজন করা হয়েছে। বিভিন্ন সড়ক বর্ণিলভাবে সাজানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদীর ছবি দিয়ে বিলবোর্ড বসানো হয়েছে বিভিন্ন রাস্তায়।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে