বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন অভিনেতা টুটুল চৌধুরী

প্রকাশিত: জুন ১০, ২০২৪; সময়: ১১:৪২ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন অভিনেতা টুটুল চৌধুরী

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন ছোট ও বড়পর্দার জনপ্রিয় অভিনেতা খাইরুল আলম টুটল চৌধুরী। দর্শকের কাছে অবশ্য তিনি টুটুল চৌধুরী নামেই সর্বাধিক পরিচিত। এর আগে ব্যাংকটির অতিরিক্ত পরিচালক (জিএম) পদে কর্মরত ছিলেন এই অভিনেতা। রোববার (৯ জুন) বাংলাদেশ ব্যাংক থেকে পরিচালক পদে পদোন্নতিপত্র প্রদান করা হয় অভিনেতা টুটুল চৌধুরীকে।

এ অভিনেতা ১৯৯৯ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদান করেন। পরে বিভিন্ন সময় ব্যাংকটির উপ-পরিচালক, যুগ্ম পরিচালক, অতিরিক্ত পরিচালকের মতো গুরুত্বপূর্ণ পদগুলোয় দীর্ঘ দুই যুগের বেশি সময় ধরে দায়িত্ব পালন করেছেন। এবার পঞ্চম পদোন্নতি পেয়ে ব্যাংকটির পরিচালক হলেন টুটুল চৌধুরী।

ছোটপর্দার জনপ্রিয় এ অভিনেতা বলেন, শুরুটা ছিল অফিসার পদে যোগদানের মাধ্যমে। ছোটবেলা থেকে আমি প্রয়াত আবদুল্লাহ আল মামুন ভাইয়ের থিয়েটারের সঙ্গে জড়িত ছিলাম। ব্যাংকে চাকরি করলেও সবসময় অভিনয় আমার প্যাশনেট ছিল। অফিস থেকে অনুমতি নিয়ে অভিনয় করে যাচ্ছি। অফিস করে তারপর শুটিং করতে হয়। আর ছুটির দিনে বিশ্রামের পরিবর্তে শুটিং করেছি। দুটো কাজ মেনটেইন করতে আমাকে যথেষ্ট পরিশ্রম করতে হয়েছে, এখনো অবশ্য করে যাচ্ছি।

টুটুল চৌধুরীকে পাঁচ শতাধিক সিঙ্গেল নাটকে দেখা গেছে। চাকরির পাশাপাশি অভিনয়ের ব্যাপারে তিনি বলেন, ব্যাংক ও মিডিয়া- দুই মাধ্যমেই আমাকে সাপোর্ট করেছেন আমার সহকর্মীরা। এ জন্য তাদের প্রতি সবসময় কৃতজ্ঞ আমি। চাকরি করলেও এর বাইরে অভিনয় নিয়ে ব্যস্ততা রয়েছে আমার।

তিনি বলেন, চারটি বেসরকারি টেলিভিশনে আমার সিরিয়াল প্রচার হচ্ছে। আবার সিঙ্গেল নাটকেও নিয়মিত কাজ করছি। দীর্ঘদিনের অভিনয় ক্যারিয়ারে আমাকে দর্শকরা যেভাবে আপন করে নিয়েছেন, হৃদয়ে জায়গা দিয়েছেন, সেই ভালোবাসা আমি আজীবন পেতে চাই।

এ অভিনেতা বলেন, আমি ব্যাংকের বড় পদে চাকরি করলেও মনেপ্রাণে অভিনয়কে ভালোবাসি। আমার ভালোবাসার এই জায়গাতে ব্যাংকের কলিগরাও সাপোর্ট ও উৎসাহ দেন। তারা বলেন, আমাদের ব্যাংকের গর্ব আপনি। আমার কাছেও ভালো লাগে। এতে কাজের অনুপ্রেরণা পাই এবং মনে ভিন্ন এক আত্মতৃপ্তি অনুভব করি।

প্রসঙ্গত, ২০২২ সালে অঞ্জন আইচ পরিচালিত ‘আগামীকাল’ সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে অভিনেতা টুটুল চৌধুরীকে। তার অভিনীত আরেকটি সিনেমা ‘কানামাছি’ এখন মুক্তির অপেক্ষায়। এ ছাড়া ‘বকুলপুর’, ‘প্রবাসী পরিবার’, ‘জাদুনগর’সহ কয়েকটি ধারাবাহিকে অভিনয় করছেন এ অভিনেতা

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে