হারের দায় কাঁধে নিয়ে যা বললেন হৃদয়

প্রকাশিত: জুন ১১, ২০২৪; সময়: ১০:৪৭ পূর্বাহ্ণ |
খবর > খেলা
হারের দায় কাঁধে নিয়ে যা বললেন হৃদয়

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে অপ্রত্যাশিতভাবে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল বাংলাদেশ। এরপর ভারতের কাছে প্রস্তুতি ম্যাচ হারায় শান্ত বাহিনীকে ধুয়ে দিয়েছিলেন ক্রিকেটভক্তরা।

সবকিছু পিছনে ফেলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল টিম টাইগার্স। প্রথম ম্যাচে লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। তবে ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হেরেছে টাইগাররা। এতে টানা তিন ম্যাচে জয় পেল প্রোটিয়ারা।

এই ইনিংসটিকে এত কাছে নিয়ে যাওয়ার পর মূল কান্ডারি তাওহীদ হৃদয়। ম্যাচ শেষে দলের এমন হারের জন্য নিজেকেই দায়ী করলেন তিনি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে হারের সব দায় নিজের কাঁধে নিয়েছেন হৃদয়।

৩৪ বলে সর্বোচ্চ ৩৭ রান করা ডানহাতি এই ব্যাটার বলেন, আমার মনে হয় ভালো শট ছিল। নরকিয়া (এনরিখ) বেশিরভাগ বল ব্যাক অব লেংথে করে। রান করতে গেলে তো পুল শট খেলতে হবে বা গতিটাকে ব্যবহার করতেই হবে। হয়তো এক্সিকিউশন ভালো হয়নি। আজ যেটা আউট হয়েছে পরেরবার এটা ছয় বা চার হবে।

হৃদয় আরও বলেন, ম্যাচ হেরে গেছি আমার আউটে। খেলা ফিনিশ করলে হারতাম না। তারা (টপ অর্ডার) তো আউট হয়ে গেছে অনেক আগে। আমি তো শেষ পর্যন্ত ছিলাম। যদি আমি জেতাতে পারতাম, আমিই আউট হয়ে গেছি, পারিনি। আমার কাছে কখনও মনে হয়নি এই ম্যাচ হারতে পারি। যদি খেলা শেষ করতাম ভিন্ন দৃশ্য হতো। এখান থেকেও অনেক কিছু শেখার আছে।

হৃদয়ের আফসোস ম্যাচটি ফিনিশিং করতে না পারায়, আমি যখন ব্যাট করি, টার্গেটই থাকে ইটেন্ট নিয়ে ব্যাট করব। এটা রানের খেলা, মাথায় থাকে কীভাবে রান করতে পারি, পরিস্থিতি যেমনই হোক না কেন। কখনও হয়তো কঠিন পরিস্থিতির মুখোমুখি হব। ম্যাচের চাহিদা অনুযায়ী খেলার চেষ্টা করি। এ উইকেটে অনেক বড় ব্যাটাররাও রান করতে পারছে না, এখানে স্ট্রাইকরেট কারও বেশি নয়। এখানে যেভাবে আমরা ব্যাট করেছি, শুরুটা ঠিকঠাক ছিল, মাঝখানেও ভালো ছিল। ফিনিশিং ভালো করতে পারিনি। আমি খেলতাম বা যদি ফিনিশ করতাম, হয়তো দৃশ্যপট এমন হতো না।

সোমবার (১০ জুন) আগে ব্যাট করে বাংলাদেশকে ১১৪ রানের সহজ লক্ষ্য দেয় দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান তুলতে পারে টাইগাররা। এতে ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে