পাকিস্তানকে গুঁড়িয়ে এবার ভারতকে হারানোর হুঙ্কার যুক্তরাষ্ট্রের

প্রকাশিত: জুন ১২, ২০২৪; সময়: ১১:৫৪ পূর্বাহ্ণ |
খবর > খেলা
পাকিস্তানকে গুঁড়িয়ে এবার ভারতকে হারানোর হুঙ্কার যুক্তরাষ্ট্রের

পদ্মাটাইমস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে ৮ উইকেটের বড় জয়। তাও ১৯৩ রান তাড়া করে। দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের জয় আরও চমকপ্রদ। ২০০৯ আসরের চ্যাম্পিয়ন পাকিস্তানকে সুপার ওভারে এনে ৫ রানে জয়।

এককথায় দুই ম্যাচের দুই জয়ে ঘরের মাঠে উড়ছেন স্বাগতিকরা। এবার তৃতীয় ম্যাচে মার্কিনিদের প্রতিপক্ষ ভারত। এই ম্যাচের আগে রোহিত শর্মাদের একরকম হুমকিই দিয়ে রাখলেন যুক্তরাষ্ট্রের সহ-অধিনায়ক অ্যারন জোন্স। তার মতে, ভারত শক্তিশালী দল বলে তারা ভয় পাচ্ছে না মোটেও।

সমান দুই ম্যাচ খেলে ভারত-যুক্তরাষ্ট্রের জয় দুটি। আজ রাতের ম্যাচে লড়াই হবে ‘এ’ গ্রুপের অপরাজিত এই দুই দলের। ভারত ম্যাচের আগে দলের প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে আসেন জোন্স। ভারতের বিপক্ষে যুক্তরাষ্ট্রের এই ম্যাচ হবে আন্তর্জাতিক আসরে প্রথম কোনো লড়াই। ভারতের মতো, একঝাঁক তারকা সমৃদ্ধ দলের বিপক্ষে খেলার সুযোগ খুব কমই আসে সহযোগী দেশগুলোর। সুযোগ কাজে লাগাতে যেখানে সামর্থ্যের সবটুকে নিংড়ে দিতে চায় যুক্তরাষ্ট্র।

জোন্স বলেন, ‘আমি ছোট থেকে যখন বড় হয়েছি, সব সময় ভাবতাম বিশ্বের সেরা ক্রিকেটারদের বিপক্ষে খেলব, এখন সেটার সুযোগ পাচ্ছি। আমি তাই মুখিয়ে রয়েছি এই ম্যাচের জন্য। আমি যে সুযোগটা পেয়েছি, সেটা আমার কাছে উৎসাহের, এক্ষেত্রে প্রতিপক্ষ দল শক্তিশালী বলে ভয় পাচ্ছি না মোটেই। অবশ্যই তাদের সঙ্গে খেলব, আলাপ করব। তবে চেষ্টা করব জেতার।’

যুক্তরাষ্ট্র দলে অভিবাসী ক্রিকেটারদের ছড়াছড়ি। তবে জোন্সের জন্ম এবং বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রেই। দলটির একাধিক ক্রিকেটার একসময় ভারতের হয়ে বয়সভিত্তিক ক্রিকেট খেলেছেন। যেখানে আছেন সৌরভ নেত্রভালকর, মোনাঙ্ক প্যাটেল, হারমিত সিং, মিলিন্দ কুমার, নীতিশ কুমারের মতো ক্রিকেটাররা। আর এখন তারাই মুখোমুখি হবে ভারতের বিপক্ষে।

‘আমাদের দলে ভারতের অনেক ছেলে রয়েছে, যারা এবারের ভারতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে অতীতে খেলেছে, তাই তারাও বেশ উত্তেজিত এই ম্যাচে একে অপরের বিপক্ষে খেলার জন্য ’।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে