ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীদের কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

প্রকাশিত: জুন ১৩, ২০২৪; সময়: ১২:৪০ অপরাহ্ণ |
ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীদের কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

পদ্মাটাইমস ডেস্ক : চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষায় খাতা চ্যালেঞ্জ করে ফলাফল পরিবর্তন হওয়া ৮ হাজার ৮৭৫ পরীক্ষার্থীর তথ্য ভর্তি পোর্টালে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফলে কলেজে ভর্তিতে এসব শিক্ষার্থীকে আর ঝামেলা পোহাতে হবে না। ভর্তির প্রথম ধাপের আবেদন এখনও চলমান থাকায় আজকের মধ্যে তারা আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার (১৩ জুন) একাদশ শ্রেণির ভর্তি সংক্রান্ত পোর্টালে এ তথ্য জানানো হয়েছে।

আন্তঃশিক্ষাবোর্ড জানায়, কলেজ ভর্তির প্রথম ধাপের আবেদন যেহেতু চলমান, তাই পুনঃনিরীক্ষণে যাদের ফল পরিবর্তন হয়েছে, তাদের নতুন করে আবেদন করতে হবে না। আর যেসব শিক্ষার্থী আগের গ্রেডে বা নম্বরের কারণে কাঙ্ক্ষিত কলেজের জন্য আবেদন করতে পারেননি, কিন্তু পুনঃনিরীক্ষণে ফল পরিবর্তন হয়েছে এখন তারা কাঙ্ক্ষিত কলেজে আবেদন করতে পারবেন। এসব শিক্ষার্থী চাইলে আবেদন এডিট করে সেই সুযোগ নিতে পারবেন।

সদ্য প্রকাশিত এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে সন্তুষ্ট না হয়ে খাতা চ্যালেঞ্জ করা প্রায় ৮ হাজার ৮৭৫ জন পরীক্ষার্থীর ফলে পরিবর্তন এসেছে। এদের মধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ২২৪ জন। আগের ফলাফলে অনুত্তীর্ণ থাকা পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১০ জন। আগের ফলাফলে অনুত্তীর্ণ থাকা পরীক্ষার্থীদের মধ্যে খাতা চ্যালেঞ্জ করে পাস করেছেন ১ হাজার ১১০ শিক্ষার্থী।

২০২৪-২৫ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের আবেদন আজ বৃহস্পতিবার (১৩ জুন) শেষ হচ্ছে। ভর্তিচ্ছুকরা আজ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

এবার কলেজে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা। শিক্ষার্থীরা সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ দশটি কলেজে পছন্দ দিতে পারবেন। একজন শিক্ষার্থী যত কলেজে আবেদন করবেন, তার মধ্য থেকে তার মেধা, কোটা ও পছন্দক্রমের ভিত্তিতে একটি কলেজে তার অবস্থান নির্ধারণ করা হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে